Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

”ক্রীড়া ও সংগীত শিক্ষক নিয়োগ দেওয়া হবে প্রাথমিকে”

প্রকাশিত: ২৫ জুন ২০১৮, ০০:২১

লাইভ প্রতিবেদক: প্রাথমিক বিদ্যালয়ে ক্রীড়া ও সংগীত বিষয়ে শিক্ষক নিয়োগ দেয়া হবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী। প্রাথমিক শিক্ষা উন্নয়ন প্রকল্পে (পিইডিপি) এ নিয়োগের প্রস্তাবনা রয়েছে উল্লেখ্য করে তিনি বলেন, প্রাথমিক শিক্ষার মান এগিয়ে যাচ্ছে। শিক্ষার্থীদের সঠিক শিক্ষা দিয়ে তাদের মেধা ও শরীর সঠিকভাবে গড়ে তুলতে হবে।

এসময় তিনি আরো বলেন, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের আন্তরিকতা বাড়াতে হবে। শিক্ষার্থীদের ক্লাসকে আরও প্রাণবন্ত করে তুলতে প্রতিটি স্কুলে ক্রিড়া ও সংগীত বিষয়ে শিক্ষক নিয়োগ দেয়া হবে। রবিবার প্রাথমিক শিক্ষা অধিদফতরে ‘উদ্ভাবনী মেলা ও শোকেসিং’ উদ্বোধন অনুষ্ঠানে তিনি এমন কথা বলেন।

প্রাথমিক শিক্ষার মানউন্নয়নে দু’দিনব্যাপী এই মেলায় ৩০টি প্রতিষ্ঠান তাদের উদ্ভাবনী আইডিয়া প্রদর্শন করেন। মেলায় প্রাথমিক শিক্ষা অধিদফতরের অধীনস্থ শিক্ষক-কর্মকর্তাদের তৈরি ৩০টি স্টল স্থান পেয়েছে। বক্তব্য শেষে মন্ত্রী মেলার উদ্বোধন ঘোষণা করেন এবং বিভন্ন স্টল ঘুরে দেখেন। এছাড়াও অনুষ্ঠানে রাজধানীর বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী, মন্ত্রণালয় ও অধিদফতরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান তার বক্তব্যে বলেন, শিক্ষার উপর সরকারের গৃহীত ভাবনা ও পরিকল্পনা নিয়ে উদ্ভাবনী মেলার আয়োজন করা হয়েছে। এ মেলায় আমরা দেশের সব স্তুরের মানুষকে অন্তর্ভুক্ত করাই আমাদের মূল লক্ষ্য।

এসময় মন্ত্রী আরো বলেন, বর্তমান সরকার অতি অল্প সময়ের মধ্যে সারাদেশে মোবাইলের মাধ্যমে উপবৃত্তি প্রদান, মিডডে মিল চালু করেছে। এছাড়াও সরকার বিভিন্ন ধরণের উদ্ভাবনী আইডিডয়া নিয়ে করে যাচ্ছে। এর মধ্যে পেনশন সহজীকরণ, ই-মনিটরিং, সিস্টেম, ডিপিই আ্যাকাউন্টিং সিস্টেম, ই-প্রাইমারি স্কুল সিস্টেম ও প্রাথমিক বিদ্যালয় ই-ব্যবস্থাপনা, টিচার রিক্রুটমেন সিস্টেম, আমার স্বপ্ন আমার স্কুল, প্রয়াস, সততার দোকান, কর্মবীর অন্যতম।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আসিফ উজ জামান বলেন, আমাদের মিডডে মিল ও মোবাইলের মাধ্যমে উপবৃত্তি প্রদান অনেক সাড়া পড়েছে। তিনি সবার কাছে গ্রহণযোগ্যতা পায় এমন আরও নতুন নতুন উদ্ভাবনী বা ভাবনা তৈরির জন্য শিক্ষকদের প্রতি আহ্বান জানান।

প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপারিচালক আবু হেনা মোস্তফা কামালের সভাপত্বিতে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এফএম মঞ্জুর কাদির, অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক মো. রমজান আলী।

 


ঢাকা, ২৪ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ