Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

সীতাকুন্ডে আদিবাসী কিশোরীকে ধর্ষণকারীদের শাস্তির মানববন্ধন

প্রকাশিত: ২৪ মে ২০১৮, ০৩:২০

রাজশাহী লাইভ: আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে সীতাকুন্ডে দুই আদিবাসী ত্রিপুরা কিশোরীকে ধর্ষণ ও হত্যাকারীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১০:৩০টায় রাজশাহীর সাহেব বাজার জিরোপয়েন্টে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি নকুল পাহানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক তরুণ মুন্ডার সঞ্চালনায় বক্তব্য রাখেন, জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক সুভাষ চন্দ্র হেমব্রম, নিয়ামতপুর শাখার সাধারণ সম্পাদক অজিত মুন্ডা, আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি বিভূতী ভূষণ মাহাতো, রাজশাহী কলেজ কমিটির সভাপতি সাবিত্রী হেমব্রম, কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক আপেল মুন্ডা, প্রকাশনা সম্পাদক বাসুদেব মাহাতো, প্রচার সম্পাদক পলাশ পাহান, সদস্য অনিল গজার প্রমুখ।

সংহতি জানিয়ে বক্তব্য রাখেন, বিশিষ্ট কলামিষ্ট প্রশান্ত কুমার সাহা, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির রাজশাহীর জেলার সভাপতি শাহাজাহান আলী বরজাহান, জনউদ্যোগ রাজশাহীর ফেলো জুলফিকর আহমেদ গোলাপ, নবজাগরণ ছাত্র সমাজের উপদেষ্টা তামিম সিরাজী, এএইচআরডি রাজশাহীর সদস্য রত্না বিশ্বাস প্রমুখ।

এসময় বক্তারা বলেন, গত ১৮ তারিখে দুই ত্রিপুরা কিশোরীকে দিনে দুপুরে ধর্ষণ করে। ধর্ষণকারী পরে দুই কিশোরীকে হত্যা করে দড়ি দিয়ে ঝুলিয়ে রাখে। এই ঘটনায় বক্তারা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ধর্ষণ ও হত্যার সাথে জড়িত সকলকে বিচারের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবী জানান।

এসময় বক্তারা আরো বলেন, বাংলাদেশের আদিবাসী নারীরা প্রতিনিয়ত ধর্ষণ এবং হত্যার শিকার হচ্ছে। অথচ সরকার প্রশাসন আদিবাসীদের যথাযথ বিচার নিশ্চিত করতে ব্যর্থ হচ্ছে। শুধু আদিবাসী নয়, বাঙালি নারী বা শিশুও প্রতিনিয়ত ধর্ষণ ও হত্যার শিকর হচ্ছে। কিন্তু বিচারহীনতার কারনে এসব ঘটনার অপরাধীরা বারবার ছাড় পেয়ে যাচ্ছে।

বক্তারা দাবী করেন, বিচারহীনতার সংস্কৃতি থেকে বেরিয়ে এসে সংঘটিত সকল আদিবাসীসহ বাঙালি নারী ও শিশু ধর্ষণ ও হত্যার সুষ্ঠু বিচার ও শাস্তি নিশ্চিত করতে হবে।

উলে­খ্য, সীতাকুন্ড উপজেলায় গত ১৮ মে শুক্রবার বিকালে সীতাকুন্ড পৌর সদর ৫ নং ওয়ার্ড জঙ্গল মহাদেবপুর পাহাড়ে বসবাসকারী পুনেল কুমার ত্রিপুরার মেয়ে সুখলতি ত্রিপুরা (১৫) ও সুমন ত্রিপুরার মেয়ে ছবিরানী ত্রিপুরা (১২) কে ধর্ষণ ও হত্যা করে ঝুলিয়ে রাখা হয়। পরে স্থানীয়রা লাশ দুুটি ঝুলন্ত অবস্থায় থেকে উদ্ধার করে। এ ঘটনায় জড়িত সন্দেহে আবুল হোসেন (২৫) নামে একজনকে পুলিশ গ্রেপ্তার করেছে।

 


ঢাকা, ২৩ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ