Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বাঁচানো গেল না সেই মুক্তামণিকে

প্রকাশিত: ২৩ মে ২০১৮, ১৭:৩২

সাতক্ষীরা লাইভ : সাতক্ষীরার সেই মুক্তামণিকে আর বাঁচানো গেল না। রক্তনালীর টিউমারে আক্রান্ত মুক্তামণি মারা গেছে। বুধবার সকাল ৭টা ২৮ মিনিটে সদর উপজেলার কামারবায়সা গ্রামের নিজ বাড়িতেই মৃত্যু হয় ১২ বছর বয়সী ওই শিশুর। মুক্তামণির বাবা ইব্রাহিম হোসেন সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন। তার মৃত্যুতে গ্রামে নেমে এসেছে শোকের ছায়া। বাড়িতে স্বজনদের কান্নায় ভারি হয়ে ওঠেছে বাতাস।

সাতক্ষীরা সদর হাসপাতালের চিকিৎসক ফরহাদ জামিল জানান, মঙ্গলবার রাতে মুক্তামণির বাড়িতে গিয়ে দেখি তার গায়ে প্রচণ্ড জ্বর। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেনের সঙ্গে পরামর্শ করে তাকে কিছু ওষুধ দেই। বুধবার সকালেও তার গায়ে জ্বর ছিল।

উল্লেখ্য, সাতক্ষীরায় জন্মের দেড় বছর বয়স থেকে মুক্তামণির ডান হাতের সমস্যা শুরু হয়। প্রথমে হাতে টিউমারের মতো হয়। ৬ বছর বয়স পর্যন্ত টিউমারটি তেমন বড় হয়নি। কিন্তু পরে তার ডান হাত ফুলে অনেকটা কোলবালিশের মতো হয়ে যায়। সে বিছানাবন্দি হয়ে পড়ে। মুক্তামণির রোগ নিয়ে গণমাধ্যমে খবর প্রকাশিত হলে সামাজিক যোগাযোগ মাধ্যমে তুমুল আলোচনা শুরু হয়। গত ১১ জুলাই মুক্তামণিকে ভর্তি করা হয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে। ১২ আগস্ট অপারেশন করে বড় একটি টিউমার অপসারণ করা হয়। অপারেশনের পরে তাকে বাড়ি নিয়ে যাওয়া হয়। সেখানে অবস্থানকালে তার হাতে পচন ও পোকা দেখা দেয়। মাংস খসে পড়তে থাকে। শেষ পর্যন্ত তাকে আর বাঁচানো যায়নি।

ঢাকা, ২৩ মে (ক্যাম্পাসলঅইভ২৪.কম)//সিএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ