Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৬ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

চট্টগ্রামে ইফতার সামগ্রী নিতে গিয়ে নিহত ৯

প্রকাশিত: ১৪ মে ২০১৮, ২১:৪০

চট্টগ্রাম লাইভ: একটি ইস্পাত কারখানার পক্ষ থেকে বিতরণ করা ইফতার সামগ্রী নিতে গিয়ে পদদলিত হয়ে নয়জন নারীর মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছেন আরও অন্তত ৪০ জন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। সোমবার দুপরের দিকে চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার নলুয়া ইউনিয়নের গাতিয়াডাঙ্গায় এক মাদ্রাসার মাঠে এ ঘটনা ঘটে।

স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাসলিমা আক্তার বিষয়টি নিশ্চিত করেছেন।

চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) একেএম এমরান ভূঁইয়া জানান, ‘৩০-৪০ হাজার মানুষ ইফতার সামগ্রী নিতে ভিড় করেন। চট্টগ্রামের বিভিন্ন উপজেলা ছাড়াও কক্সবাজার জেলা থেকে লোকজন সেখানে আসেন। অব্যবস্থাপনার কারণে এ দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।’

এ পর্যন্ত নিহতদের মধ্যে তিন জনের নাম-ঠিকানা পাওয়া গেছে। তারা হলেন- লোহাগাড়া উপজেলার কলাউজান ২নং ওয়ার্ডের আবদুস সালামের মেয়ে টুনটুনি বেগম (১৫), সাতকানিয়ার খাগরিয়ার মো. ইসলামের স্ত্রী হাছিনা আক্তার (৩৮) ও বান্দরবানের হাইতলীর ইব্রাহিমের স্ত্রী নূর আয়েশা (৩০)।

নলুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাসলিমা আক্তার বলেন, প্রতি বছর রোজার আগে কারখানার পক্ষ থেকে স্থানীয় দুস্থতের মধ্যে ইফতারি তৈরির বিভিন্ন সামগ্রী বিতরণ করা হয়। এর ধারাবাহিকতায় সোমবার নলুয়ায় ওই মাদ্রাসার মাঠে ইফতার সমাগ্রী বিতরণের ব্যবস্থা হলে সেখানে সকাল থেকে প্রায় ২০ হাজার লোক জড়ো হয়। এ সময় অতিরিক্ত ভিড়ের মধ্যে পদদলিত হয়ে এই হতাহতের ঘটনা ঘটে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে চট্টগ্রামের পুলিশ সুপার নূরে আলম মিনা জানান, পুলিশ এ পর্যন্ত নয়জনের লাশ উদ্ধার করেছে। যে নয়জনের লাশ উদ্ধার করা হয়েছে, তাদের সবাই নারী।


ঢাকা, ১৪ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ