Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

"কোটা বিষয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যই চূড়ান্ত"

প্রকাশিত: ১৩ মে ২০১৮, ২৩:৪৯

লাইভ প্রতিবেদক: কোটা সংস্কার আন্দোলনকারীদের উদ্দেশ্যে সংসদে প্রধানমন্ত্রী কোটা বাতিলের যে ঘোষণা দিয়েছেন সে অনুযায়ী প্রজ্ঞাপন জারির কাজ চলছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এসময় তিনি আরো বলেন, কোটা থাকবে না, এটা চূড়ান্ত হয়েছে। প্রধানমন্ত্রী কোটা বাতিলের যে ঘোষণা দিয়েছেন সেটাই ফাইনাল ঘোষণা। দীর্ঘদিনের চলমান একটা আইনকে বিলুপ্ত করতে অবশ্যই সময়ের প্রয়োজন। তবে খুব শিগগির প্রজ্ঞাপন জারি করা হবে। দেশের তরুণ মেধাবীদের শান্তশিষ্ট হতে উল্লেখ্য করে তিনি বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণার পর কোটা নিয়ে আন্দোলন সমীচীন নয়। এখন এই আন্দোলন, অর্থহীন।

রবিবার বিকেল ৫টয় কোটা সংস্কারের বিষয়ে প্রজ্ঞাপন জারি না হলে আগামীকাল সোমবার সকাল থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস-পরীক্ষা বর্জনের ডাক দেওয়ার পর পরই সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর পক্ষ থেকে এই ঘোষণা দেন।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী সংসদে ঘোষণার পর আবার গেজেট প্রকাশের জন্য আন্দোলন, হুমকি, এটা বোধহয় সমীচীন হচ্ছে না। আমি ছাত্র সমাজকে বলব, তাদের দাবির ব্যাপারে সরকার খুবই সহানুভূতিশীল এবং সরকার সক্রিয়।’

সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের রবিবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন।

সরকারি চাকরিতে কোটা সংক্রান্ত প্জ্ঞাপন জারির দাবিতে আন্দোলনরত ছাত্রদের উদ্দেশে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর আস্থা রাখুন। প্রজ্ঞাপন জারির প্রক্রিয়া থেমে নেই। সময়মতোই প্রজ্ঞাপন জারি করা হবে।

সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, এই বিষয় নিয়ে এখানে যদি কেউ রাজনীতি করতে চান, তাহলে ভিন্ন কথা। যৌক্তিক সমাধান যাঁরা চান তাঁদের প্রধানমন্ত্রীর মুখের কথার ওপর আস্থা রাখা উচিত। 

 


ঢাকা, ১৩ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ