Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

কোটা: মুক্তিযোদ্ধার সন্তানদের অবস্থান

প্রকাশিত: ১৩ মে ২০১৮, ২২:৪৫

ঢাকা লাইভ: কোটা সংস্কারের নামে হত্যার গুজব ছড়িয়ে উস্কানি দিয়ে দেশে অরাজকতা, নৈরাজ্য ও সন্ত্রাস সৃষ্টিকারীদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক ব্যবস্থা নেওয়ার দাবী জানিয়েছেন "মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম সমন্বয় পরিষদ "।

রবিবার সকাল ৬টায় থেকে দুপুর ২টায় পর্যন্ত শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে অবস্থান কর্মসূচী পালন কররেন মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম সমন্বয় পরিষদ। এসময় ঢাকার আশে পাশের বিভিন্ন স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচিতে অংশ গ্রহণ করেন। অবস্থান কর্মসূচীটি মানব বন্ধনের মাধ্যমে শেষ হয়।

অবস্থান কর্মসূচিতে "মুক্তিযোদ্ধা সন্তান ও প্রজন্ম পরিষদের সভাপতি আসিবুর রহমান খান বলেন, যার নিজের শরীরে রাজাকার লিখে ঘুরে বেড়ায় তারা তারা যেন পাকিস্তানে চলে যায় কারণ স্বাধীন বাংলায় কোন রাজাকারের স্থান হবে না"। বক্তরা ক্ষোভ প্রকাশ করে বলেন, ভিসির বাসভবনে হামলার এক মাস পেরিয়ে গেলে ও এখনো পর্যন্ত মূল পরিকল্পনাকারী ও হামলার নির্দেশ দাতাদের কেন গ্রেফতার করে আইনের আওতায় আনা হচ্ছে তা বোধগম্য নয়।

এসময় বক্তারা হামলার মূল উস্কানীদাতা ইমরান এইচ সরকার ও আসিফ নজরুলকে দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবী জানান। অবস্থান কর্মসূচিতে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন সম্মিলিত মুক্তিযোদ্ধা প্রজন্মের আহ্বায়ক আশিকুর রহমান, অভিজিৎ সরকার, আলী রেজা, নোবেল খান পাঠান।

মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম সমন্বয় পরিষদের সমন্বয়ক কাজী রুবেল, সদস্য সচিব মনির মোল্লা সহ সদস্য সচিব মিজানুর রহমান লিটন, রাসেল আহমেদ, সায়েদুল হক জুয়েল। উক্ত মানববন্ধন থেকে ৬ দফা দাবী পেশ করা হয়।

১/ কোটা সংস্কারের নামে হত্যার গুজব ছড়িয়ে উস্কানে দিয়ে দেশে অরাজকতা, নৈরাজ্য ও সন্ত্রাস সৃষ্টিকারীদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা গ্রহণ করতে হবে।

২/ জামাত-শিবির, যুদ্ধাপরাধী ও স্বাধীনতা বিরোধী ব্যাক্তি ও দলের সন্তাদের সরকারী চাকুরীতে নিয়োগ বন্ধ করতে হবে।

৩/ জামাত-শিবির ও স্বাধীনতা বিরোধী যারা সরকারী চাকুরীতে বহাল থেকে দেশের উন্নয়ন ব্যহত করছে ও সরকার বিরোধী নানা চক্রান্তে লিপ্ত রয়েছে তাদের চিহ্নিত করে সরকারী চাকুরী হতে অব্যহতি দিতে হবে।

৪/ যুদ্ধাপরাধীদের সকল স্থাবর অস্থাবর সম্পত্তি সরকারের অনুকুলে বাজেয়াপ্ত করতে হবে।

৫/ ২০১৩,২০১৪,২০১৫ সালে যারা পুড়িয়ে পিটিয়ে কুপিয়ে অসংখ্য মানুষ হত্যা করেছে এবং আগুন সন্ত্রাস সৃষ্টির মাধ্যমে যারা বেসরকারি ও রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস করেছে তাদের বিশেষ ট্রাইবুনাল গঠন করে শাস্তি নিশ্চিত করতে হবে।

৬/ মুক্তিযোদ্ধাদের অবমানাকারী, সম্মান ক্ষুন্মকারী, মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে কটাক্ষকারীদের বিরুদ্ধে পাশ্চাত্যের হলোকাস্ট বা জেনোসাইড ডিনায়েল "ল" এর আদলে আইন প্রণয়ন করে বিচারের ব্যবস্থা গ্রহণ করতে হবে।

 


ঢাকা, ১৩ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ