Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

চাঁদার দাবি করে ৪৩ শিক্ষককে প্রাণনাশের হুমকি

প্রকাশিত: ১৩ মে ২০১৮, ২১:০৬

যশোর লাইভ: যশোর জিলা স্কুলের ৪৩ জন শিক্ষককে হত্যার হুমকির ঘটনায় গোটা জেলায় তোলপাড় শুরু হয়েছে। চরমপন্থি পূর্ববাংলা কমিউনিস্ট পার্টির নেতা পরিচয়ে ওই শিক্ষকদের হত্যার হুমকি দেওয়া হয়। জীবনের নিরাপত্তা চেয়ে এসব শিক্ষক যশোর কোতোয়ালি মডেল থানায় মামলার একটি এজাহার দাখিল করেছেন।

পুলিশ বিষয়টি খতিয়ে দেখে পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন। এদিকে নিরাপত্তার কারণে গতকাল এসব শিক্ষকদের অনেকেই ছিলেন আতঙ্কিত। তাদের পরিবারে বিরাজ করছে এক অজানা ভয়।

কোতোয়ালি থানায় দাখিল করা অভিযোগে বলা হয়, পূর্ববাংলা কমিউিনিস্ট পার্টির নেতা বিপ্লব কুমার ও শিকদার মহিউদ্দিন নামের পরিচয়ে যশোর জিলা স্কুলের ৪৩ জন শিক্ষকের কাছে চাঁদার দাবি করে। নির্ধারিত মোবাইল নম্বরে বিকাশ করে প্রত্যেক শিক্ষককে ৩০ হাজার করে টাকা পাঠাতে বলে ওই দুই নেতা।

প্রধান শিক্ষক বলেন, ‘সহকারী শিক্ষক নজরুল ইসলাম খান জানান যে, চাঁদার দাবিতে তাকে হুমকি দেয়া হয়েছে। এরপর আরো অনেক শিক্ষক বিষয়টি আমাকে অবহিত করেন। গতকাল সকালে শিক্ষকরা স্কুলে এলে জানতে পারি ০১৬৪০৮৯৩৮৫৫ ও ০১৯০২৪১৫৬৭৬ নাম্বার মোবাইল ফোন থেকে মোট ৪৩ জন শিক্ষককে চাঁদার দাবিতে প্রাণ নাশের হুমকি দেয়া হয়।’

কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ আজমল হুদা জানান, জিলা স্কুলের শিক্ষকদের পক্ষ থেকে একটি লিখিত অভিযোগ পেয়েছি। প্রাথমিকভাবে জিডি আকারে গ্রহণ করে পুলিশ প্রকৃত ঘটনা উৎঘাটনে তৎপরতা শুরু করেছে। তবে, ঘটনাটি খুবই রহস্যজনক বলে মনে হচ্ছে কারণ একটি বা দুটি মোবাইল ফোন ব্যবহার করে একই ভাষায় ৪৩ জন শিক্ষকের কাছে চাঁদা দাবির ঘটনাটি বিরল।

এদিকে এক যোগে ৪৩ জন সরকারি স্কুল শিক্ষককে চরমপন্থি পরিচয়ে চাঁদার দাবিতে প্রাণনাশের হুমকি প্রদানের ঘটনায় গোটা জেলায় তোলপাড় শুরু হয়েছে। বিভিন্ন সংগঠন এই ঘটনার নিন্দা জানিয়ে দ্রুত পরিস্থিতি স্বাভাবিক করার দাবি জানান।

 

ঢাকা, ১৩ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ