Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৬ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ব্রিটেনের মেয়র হলেন বাংলাদেশী বংশোদ্ভুত শিক্ষক

প্রকাশিত: ১৩ মে ২০১৮, ০৩:৫৬

মৌলভীবাজার লাইভ: আবারো মেয়র নির্বাচিত হলেন বাংলাদেশী বংশোদ্ভুত বৃটিশ শিক্ষক নাদিয়া শাহ। বৃটেনে প্রথম বাংলাদেশী মহিলা হিসেবে ২য় বারের মত মেয়র নির্বাচিত হয়ে ইতিহাসের পাতায় নাম লেখালেন তিনি।

ক্যামডেন কাউন্সিলের রিজেন্ট পার্ক ওয়ার্ড থেকে নির্বাচিত কাউন্সিলর নাদিয়া শাহকে শনিবার রাতে অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্যে দিয়ে ক্যামডেন কাউন্সিলের মেয়র হিসেবে নির্বাচিত করা হয়। একই সঙ্গে পুরো যুক্তরাজ্যের মধ্যে প্রথম বাংলাদেশী বংশোদ্ভুত মহিলা মেয়র হিসেবেও তার নাম লেখা থাকবে।

নাদিয়া শাহয়ের জন্ম এবং বড় হওয়া লন্ডনে। তার পৈত্রিক নিবাস মৌলভীবাজারের কুলাউড়া পৌরশহরে। নাদিয়ার বাবা মোহাম্মদ নজরুল ইসলাম ষাটের শকে বিলেত যান। সেখানে ব্যাংকার জীবন শেষে তিনি ব্যবসা শুরু করেন। নায়িার মায়ের নাম আম্বিয়া ইসলাম।

নাদিয়ার স্বামী জলিল শাহ কেমডেন কাউন্সিলের ইনফরমেশন টেকনোলজি বিভাগের প্রধান হিসেব কর্মরত। ব্রিটিশ বাংলাদেশি কমিউনিটির প্রতি কৃতজ্ঞতা স্বীকার করে নাদিয়া জানান, ক্যামডেনের বাঙালিদের সহযোগিতা না পেলে তিনি কাউন্সিলর নির্বাচিত হতে পারতেন না। নাদিয়া শাহ ক্যামডেন মেয়রের দায়িত্ব সফলভাবে সম্পন্ন করতে সবার দোয়া ও সহযোগিতা কামনা করেছেন। নাদিয়া শাহ হলেন লন্ডনস্থ সোয়ানলী স্কুল এন্ড কলেজের সিনিয়র শিক্ষক।

 

ঢাকা, ১২ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ