Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ফেনীতে রবীন্দ্র জয়ন্তী উৎসব

প্রকাশিত: ৯ মে ২০১৮, ২২:১৮

ফেনী লাইভ: কবি গুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৭ তম জন্মবার্ষিকী উপলক্ষে ফেনী জেলা প্রশাসনের উদ্যোগে রবীন্দ্র জয়ন্তী অনুষ্ঠিত হয়েছে। ফেনী শিল্পকলা একাডেমি মিলনায়তনে এক আলোচনাসভা ও সাংস্কৃতানুষ্ঠানের আয়োজন করা হয়।

১২৬৮ বঙ্গাব্দের এই দিনে (২৫ শে) বৈশাখ কলকাতার জোড়াসাঁকোর ঠাকুর বাড়ীতে মহর্ষি দেবেন্দ্রনাথ ঠাকুর ও সারদা দেবীর কোলজুড়ে আসেন রবীন্দ্রনাথ ঠাকুর। পরবর্তীতে রবি ঠাকুর হয়ে উঠেন এক অনন্য প্রতিভা তার কবিতা, গান, উপন্যাস, গল্প, ভ্রমন কাহীনি, শিশুতোষ রচনা সবার মনে জায়গা করে নেয়। আর তার সাহিত্য স্বাধনা বাংলা সাহিত্যকে নিয়ে যায় এক অনন্য উচ্চতায় আর তারই সোনালী প্রয়াস হিসেবে ১৯১৩ সনে নোবেল পুরস্কারে ভূষিত হন।

কবি গুরুকে স্বরণ করতেই ফেনী জেলা প্রশাসন ও শিশু একাডেমির আয়োজনে শিশুদের আবৃত্তি ও সংগীত পরিবেশন প্রতিযোগিতা সকালে আয়োজন করা হয়। বিকেলে শিল্পকলা একাডেমিতে আলোচনাসভা ও সাংস্কৃতি অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এসময় "রবীন্দ্রনাথের সৃষ্টিকর্মে শিলাইদহের প্রভাব" শীর্ষক আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মনোজ কুমার রায়। অনুষ্ঠানে সদর উপজেলা চেয়ারম্যান আব্দুর রহমান বিকম, কবি ইকবাল চৌধুরী, সাংস্কৃতি ব্যক্তিক, সাংবাদিক প্রমুখ উপস্থিত ছিলেন।

 

ঢাকা, ৯ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ