Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন ১৬৫ জন শিক্ষার্থী

প্রকাশিত: ৯ মে ২০১৮, ০১:২৭

ইউজিসি লাইভ: পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের কৃতী শিক্ষার্থীস্ব-স্ব অনুষদে সর্বোচ্চ নম্বর/ সিজিপিএ অর্জনের স্বীকৃতি হিসাবে ইউজিসি’র উদ্যোগে প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন ১৬৫ জন শিক্ষার্থী। মঙ্গলবার ইউজিসিতে অনুষ্ঠিত স্টিয়ারিং কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউজিসি চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান। তিনি বলেন, ২০১৭ সালের সর্বোচ্চ নম্বর/ সিজিপিএ অর্জনের স্বীকৃতি হিসাবে পাবলিক বিশ্ববিদ্যালয়ের ১৬৩ ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ০২ জন শিক্ষার্থীকে প্রধানমন্ত্রী স্বর্ণপদক দেওয়া হবে।


ইউজিসি চেয়ারম্যান বলেন যে, প্রধান অতিথি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃতী শিক্ষার্থীদের মাঝে স্বর্ণপদক প্রদান করবেন বলে আশা করা যাচ্ছে। প্রধানমন্ত্রীর সুবিধামতো সময়ে ইউজিসি’র উদ্যোগে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রদান অনুষ্ঠিত হবে।

প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা, প্রফেসর ড. দিল আফরোজা বেগম, প্রফেসর ড. মো: আখতার হোসেন, প্রফেসর ড. এম. শাহ্ নওয়াজ আলি, সদস্য, ইউজিসি, ড. মো: খালেদ, সচিব, ইউজিসি এবং ইউজিসি’র বিভাগীয় প্রধানগণ, অন্যান্যের মধ্যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, দেশের বিশ্ববিদ্যালসমূহের মেধাবী শিক্ষার্থীদের লেখাপড়ায় আরও অধিক মনোনিবেশ করে ভাল ফলাফল অর্জনে উৎসাহ প্রদানের জন্য ২০০৫ সালে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রবর্তন করা হয়।

 

ঢাকা, ৮ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ