Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ১৫ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

"ইউজিসি উচ্চশিক্ষার উন্নয়নে কাজ করে যাচ্ছে"

প্রকাশিত: ৫ এপ্রিল ২০১৮, ০২:৫৭

ইউজিসি লাইভ: বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) কর্তৃপক্ষের সাথে রাশিয়ার তিনটি শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি দলের সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার ইউজিসির সভাকক্ষে প্রতিনিধি দলের সভা অনুষ্ঠিত হয়।

মি. ওলোগ জিরিয়ানাভ, ডিরেক্টর (বাংলাদেশ রিজিয়ন), সিনার্জি ইউনিভার্সিটি, তিন সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন। প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন, ড. আন্না এম. গোরখোবা, ডেপুটি ভাইস রেক্টর (এডুকেশনাল ওয়ার্ক), লিঙ্গুইস্টিক ইউনিভার্সিটি অব নিজনি নবগোরোড ও ড. আন্না বান্নিকোভা, ডিরেক্টর, ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল এডুকেশন প্রোগ্রাম, সারাতোব স্টেট এ্যাগ্রারিয়ান ইউনিভার্সিটি, রাশিয়া।

সভায় ইউজিসি সদস্য প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লার সভাপতিত্বে ইউজিসি সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগম, প্রফেসর ড. মো: আখতার হোসেন, আইএমসিটি বিভাগের পরিচালক খন্দকার হামিদুর রহমান, আইসিসি শাখার অতিরিক্ত পরিচালক ড. মো: ফখরুল ইসলাম, অন্যান্যের মধ্যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রফেসর মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা প্রতিনিধি দলকে বাংলাদেশে আসার জন্য স্বাগত জানান এবং এ দেশের উচ্চশিক্ষা প্রতিষ্ঠানসমূহে একাডেমিক সহযোগিতা বেগবান করার জন্য তাঁদেরকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

তিনি প্রতিনিধি দলকে ইউজিসি’র কার্যক্রম এবং দেশের উচ্চশিক্ষার সার্বিক চিত্র সম্পর্কে অবহিত করেন। তিনি বলেন যে, ইউজিসি দেশের উচ্চশিক্ষার উন্নয়ন ও আন্তর্জাকিকীকরণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

বন্ধুপ্রতিম দু’টি দেশের উচ্চশিক্ষা প্রতিষ্ঠানসমূহের মধ্যে উচ্চশিক্ষার সহযোগিতাসহ বিভিন্ন বিষয়ে সভায় বিস্তারিত আলোচনা হয়।

 

 


ঢাকা, ০৪ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ