Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

দেশের ১২তম সিটি করপোরেশন ময়মনসিংহ

প্রকাশিত: ৩ এপ্রিল ২০১৮, ০৪:৫১

ময়মনসিংহ লাইভ: ময়মনসিংহ পৌরসভা এখন থেকে সিটি করপোরেশনে রুপান্তরিত হয়েছে। ময়মনসিংহ দেশের ১২তম সিটি করপোরেশন হিসেবে অনুমোদন পাওয়ায় সোমবার আনন্দ মিছিল বের করে মহানগর ময়মনসিংহ আওয়ামী লীগ।

সোমবার প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) বৈঠকে ওই অনুমোদন দেওয়া হয়। ফলে দেশের ১২তম সিটি করপোরেশন হিসেবে স্বীকৃতি পেল প্রাচীন এই শহরটি।

বৈঠক শেষে সচিবালয়ে সাংবাদিকদের এ বিষয়ে জানান মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) এন এম জিয়াউল আলম। প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিপরিষদের সভাকক্ষে ওই বৈঠক অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওই বৈঠকে সভাপতিত্ব করেন।

জিয়াউল আলম জানান, ময়মনসিংহ পৌরসভার পাশাপাশি সদর উপজেলার ১৩টি ইউনিয়নের মধ্যে বাড়েরা ও আকুয়াকে সিটি এলাকার আওতাভুক্ত করা হয়েছে। এ ছাড়া ছয়টি ইউনিয়নের খাগডহর, চর ঈশ্বরদিয়া, দাপুনিয়া, ভাবখালী, সিরতা ও চর নিলক্ষ্মীয়ার আংশিক পল্লী এলাকাকে অন্তর্ভুক্ত করে এ সিটি করপোরেশনের এলাকা নির্ধারণ করা হয়েছে।

এদিকে ময়মনসিংহ পৌরসভাকে দেশে ১২তম সিটি করপোরেশন করার প্রস্তাব অনুমোদন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে বিকেলে ময়মনসিংহে আনন্দ মিছিল করেছে আওয়ামী লীগ ও স্থানীয় বাসিন্দারা।

ময়মনসিংহ পৌরসভার মেয়র ইকরামুল হক টিটুর নেতৃত্বে শহরের টাউনহল থেকে একটি বর্ণাঢ্য আনন্দ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

ময়মনসিংহকে সিটি করপোরেশন করার প্রস্তাব অনুমোদন হওয়ার খবর ছড়িয়ে পড়লে মহানগর আওয়ামী লীগ শিববাড়ী রোডের দলীয় কার্যালয় থেকে আনন্দ মিছিল বের করে। মিছিলটি গাঙ্গিনারপাড় ট্রাফিকমোড়ে এসে সংক্ষিপ্ত সমাবেশ করে। এতে বক্তব্য দেন মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম, জেলা যুবলীগের আহ্বায়ক আজহারুল ইসলাম প্রমুখ। এ সময় নেতাকর্মীরা সাধারণ মানুষের মধ্যে মিষ্টি বিতরণ করে।

 


ঢাকা, ০২ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ