Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে সমাবেশ

প্রকাশিত: ১ এপ্রিল ২০১৮, ০১:১৭

লাইভ প্রতিবেদক: সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে শনিবার রাজধানীর শাহবাগ চত্বরে মহাসমাবেশ করেছে আন্দোলনকারীরা। বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের ব্যানারে চাকরিপ্রার্থীরা এ সমাবেশের আয়োজন করে।

মহাসমাবেশে বেশ কিছু ব্যতিক্রমী আয়োজন করা হয়। এর মধ্যে ছিল চাকরি প্রার্থীরা ভিক্ষুক সেজে পথচারীদের কাছে যাওয়া। বিভিন্ন ব্যানার ফেস্টুন নিয়ে শিক্ষার্থীরা সমাবেশে অংশ নেয়। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদিক্ষণ করে আবারও শাহাবাগে এসে শেষ হয়।

মহাসমাবেশ থেকে সাধারণ ছাত্রদের সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর পর্যন্ত বৃদ্ধি করতে সরকারের কাছে জোর দাবি জানানো হয়। দ্রুতই দাবি পূরণ না হলে সারাদেশে কঠোর কর্মসূচি দেয়া হবে বলেও জানিয়েছেন সংগঠনের নেতারা।

আন্দোলনকারীরা এদিন কর্মসূচি ঘোষণা করে। কর্মসূচি মধ্যে ১৬ এপ্রিল সকাল ১০টায় শাহবাগ থেকে প্রেসক্লাব পর্যন্ত প্রতীকী রিকশা চালানো, ২১ এপ্রিল শাহাবাগে সন্ধ্যা ৬টায় মোমবাতি প্রজ্বালন এবং ২৮ এপ্রিল শাহাবাগে সন্ধ্যা ৬টায় মশাল মিছিলের আয়োজন।

আন্দোলনের সমন্বয়ন সঞ্জয় দাস জানান গড় আয়ু যখন ৪৫ বছর ছিল, তখন চাকরিতে প্রবেশের বয়স ছিল ২৭ বছর, যখন ৫০ বছর ছাড়ালো, তখন প্রবেশের বয়স ৩০ হলো। বর্তমানে গড় আয়ু ৭১ হলে চাকরিতে প্রবেশের বয়স কত হওয়া উচিত?

২২ লাখ চাকরিজীবীর বেতন তুলনামূলক হারে বাড়িয়ে পাশাপাশি ২২ লাখ শিক্ষিত বেকার যুবকের কর্মসংস্থানের ব্যবস্থা করলে এবং অবসরের বয়স ২ বছর না বাড়িয়ে সুযোগ করে দিলে কী এমন ক্ষতি হতো?।

 

ঢাকা, ৩১ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ