Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

কোটা সংস্কার : সনদ ঝুলিয়ে আজ ঝাড়ু হাতে রাস্তায়

প্রকাশিত: ২৫ মার্চ ২০১৮, ০৮:০৯

লাইভ প্রতিবেদক : সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আজ রোববার (২৫ মার্চ) গলায় বা হাতে শিক্ষা সনদ ঝুলিয়ে রাজু ঝাড়ু হাতে রাস্তায় নামবেন শিক্ষার্থী ও চাকরি প্রত্যাশীরা। আন্দোলনরতরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্য থেকে শহীদ মিনারে যাওয়ার রাস্তা ঝাড়ু দিয়ে পরিষ্কার করবেন। এ কর্মসূচী সফল করতে সারাদেশে ছাত্র-সংযোগ চালিয়েছে কোটা সংস্কার আন্দোলনের নেতা-কর্মীরা।

কোটা সংস্কার আন্দোলনের কেন্দ্রীয় কমিটি রোববার সকাল ১০ টায় সকলকে সার্টিফিকেটের ফটোকপি নিয়ে রাজু ভাস্কর্য এলাকায় আসার আহবান জানিয়েছেন।

আন্দোলনের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান জানান, আন্দোলনে অন্যান্য দিকনির্দেশনার মধ্যে রয়েছে,
> যারা ফরমাল ড্রেস পরিধান করবে তারা সামনে থাকবেন, আর নন-ফরমালে যারা থাকবে তারা থাকবেন পিঁছনে।
> সবার গলায় কালার প্রিন্ট সার্টিফিকেট মোটা সুতা দিয়ে ঝোলানো থাকবে। সবাই মাস্ক পরবে, এক হাতে শলাকার ঝাড়ু নেবেন আর অন্য হাতে পলিথিন লাগাবে এবং ময়লা রাখার জন্য সঙ্গে কয়েকজন ঝুড়ি/বড় পলিথিনের ব্যাগ নিয়ে সহযোগিতা করবেন।
> সামনের সারিতে কমপক্ষে ১০০ জন ফরমাল ড্রেসসহ থাকতে হবে এবং বাকিরা পিঁছনে থাকবেন।

উল্লেখ্য সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলন চলছে ঢাকাসহ সারাদেশে। আন্দোলনকারীদের পাঁচ দফা দাবিগুলো হল, কোটা ব্যবস্থা সংস্কার করে ৫৬ শতাংশ থেকে ১০ শতাংশে নিয়ে আসা, কোটায় যোগ্য প্রার্থী পাওয়া না গেলে শূন্য থাকা পদসমূহে মেধায় নিয়োগ দেয়া, কোটায় কোনো ধরনের বিশেষ নিয়োগ পরীক্ষা নয়, সরকারি চাকরির ক্ষেত্রে সবার জন্য অভিন্ন বয়সসীমা নির্ধারণ করা এবং চাকরির নিয়োগ পরীক্ষায় কোটা সুবিধা একাধিকবার ব্যবহার না করা।

ঢাকা, ২৫ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ