Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বৃটিশ কাউন্সিলের "বাংলাদেশ-যুক্তরাজ্য অ্যালামনাই নেটওয়ার্ক"

প্রকাশিত: ১৯ মার্চ ২০১৮, ২২:১৬

লাইভ প্রতিবেদক: বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনফারেন্স সেন্টারে অতি সম্প্রতি বাংলাদেশ-যুক্তরাজ্য অ্যালামনাই নেটওয়ার্ক (বুকান) এর গালা নাইট অনুষ্ঠিত হয়েছে। বৃটিশ কাউন্সিলের আয়োজনে গালা নাইট অনুষ্ঠিত হয়। বৃটিশ কাউন্সিল মাসব্যাপী এই ক্যাম্পেইনের মাধ্যমে বাংলাদেশে বসবাসরত যুক্তরাজ্যে অ্যালামনাইদের বুকানের তালিকাভুক্ত করা এবং তাদের দক্ষতাকে দেশের বিভিন্ন উন্নয়নমূলক কাজে তুলে ধরাই ছিলো মূল লক্ষ্য।

২৫০ জনেরও বেশি যুক্তরাজ্যের প্রাক্তন শিক্ষার্থী গালা নাইটে অংশ নেন যাদের মধ্যে অধিকাংশই প্রথমবারের মত বুকানের অন্তর্ভুক্ত হয়েছেন। ঢাকায় নিযুক্ত ডেপুটি বৃটিশ হাই কমিশনার কানবার হুসেন বোর এবং বৃটিশ কাউন্সিলের ইংরেজি ও শিক্ষা বিভাগের পরিচালক ডেভিড মেইনার্ড এই আয়োজনে অংশ নেন।

বাংলাদেশে বৃটিশ কাউন্সিলের কার্যক্রমের সংক্ষিপ্ত ধারণা দিয়ে ও অ্যালামনাইদের স্বাগত জানিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন ডেভিড মেইনার্ড। অংশগ্রহণকারীদের বুকান যাত্রার বিবরণ দেন দক্ষিণ এশিয়া-সিএসএফপি বৃটিশ কাউন্সিলের উচ্চ শিক্ষা ও আঞ্চলিক ম্যানেজার তৌহিদুর রহমান।

বৃটিশ কাউন্সিলের আয়োজনে গালা নাইট অনুষ্ঠিত

অ্যালামনাইদের একীভুত হওয়ার ইতিবাচকদিকগুলো তুলে ধরেছেন বৃটিশ কাউন্সিলের সংস্কৃতি কেন্দ্রের প্রধান সারওয়াত রেজা, একই সময় তিনি অনুষ্ঠানের মূল আকর্ষণ হিউম্যান লাইব্রেরি উদ্বোধন করেন। গালা নাইটের দর্শকরা কয়েকটি ছোট ভাগে বিভক্ত হয়ে স্বেচ্ছাসেবকদের কাছে নিজস্ব জীবনে একজন নারীর ভুমিকা ও গুরুত্ব ব্যক্ত করেছেন।

গালা নাইটে অংশ নেয়া অ্যালামনাইদের ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপনী বক্তব্য রেখেছেন ঢাকায় নিযুক্ত ডেপুটি বৃটিশ হাই কমিশনার কানবার হুসেন বোর। বিভিন্ন সেক্টর থেকে আসা বুকানের সকল সদস্যদের নিয়ে ভবিষ্যতে আরও ইতিবাচক প্রভাব তৈরী করা যাবে, এমনটাই আশা প্রকাশ করেন তিনি। অনুষ্ঠানের শেষে সব সদস্য একটি সম্মিলিত ফটো সেশনে অংশ নেন।

বাংলাদেশে যুক্তরাজ্যের প্রায় ২০০০০ অ্যালামনাই আছেন এবং তাদের সকলকে একই ছাদের নিচে নিয়ে আসাই বৃটিশ কাউন্সিলের লক্ষ্য। ভবিষ্যতে এরা সবাই বাংলাদেশের অর্থ-সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখবেন এই লক্ষ্যেই ২০১২ সাল থেকে কাজ করে আসছে বুকান। সামনের দিনগুলোতে আরও বিভিন্ন আয়োজনের মাধ্যমে যুক্তরাজ্যের অ্যালামনাইদের সঙ্গে সম্পর্ক দৃঢ় করার ইচ্ছে বৃটিশ কাউন্সিলের।

 

 

 

ঢাকা, ১৯ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ