Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

নেপালে বিমান বিধ্বস্ত: নিহত ২৫ জনের লাশ শনাক্ত

প্রকাশিত: ১৮ মার্চ ২০১৮, ০১:৪৫

লাইভ প্রতিবেদক: নেপালে ইউএস-বাংলা বিমান বিধ্বস্ত হয়ে নিহত ২৫ জনের লাশ শনাক্ত করা হয়েছে। শনিবার বিকালে নেপালে সফররত বাংলাদেশ মেডিকেল টিমের সদস্য ও ঢাকা মেডিকেলের ফরেনসিক বিভাগের প্রধান অ্যাসোসিয়েট প্রফেসর সোহেল মাহমুদ তথ্যটি নিশ্চিত করেছেন।

জানা গেছে, শনাক্ত হওয়া লাশগুলোর মধ্যে ১৪ জন বাংলাদেশি, একজন চীনের ও ১০ জন নেপালের নাগরিক। বাংলাদেশিদের মধ্যে রয়েছেন, বিমানের পাইলট আবিদ সুলতান, সহকারী পাইলট পৃথুলা রশিদ, অনিরুদ্ধ জামান, তাহিনা তানভির শশী রেজা, মিনহাজ বিন নাসির, আখতারা বেগম, মো. রকিবুল হাসান, মো. মতিউর রহমান, মো. রফিক-উজ-জামান, মো. হাসান ইমাম, তামারা প্রিয়ম্ময়ী, এস এম মাহামুদুর রহমান, বিলকিস আরা, খাজা সাইফুল্লাহ।

ডা. সোহেল বলেন, যাদের নাম উপর উক্ত তালিকায় আসেনি তাদের ডিএনএ পরীক্ষা চলছে রোববারের মধ্যে তাদের শনাক্ত করা যাবে বলে আশা করা যায়। সনাক্তের কাজ শেষ হলে আমরা তাদের নাম জানিয়ে দেব।

উল্লেখ্য, গত সোমবার নেপালের কাঠমান্ডুতে ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি বিমান অবতরণের সময় বিধ্বস্ত হয়। তখন সেটিতে আগুনও ধরে যায়। বিমানের ৭১ আরোহীর মধ্যে ৫১ জন নিহত ও ২০ জন আহত হয়েছেন।

নিহতদের মধ্যে বিমানের পাইলট, কো-পাইলট ও দুজন ক্রুসহ বাংলাদেশের ২৬ জন, নেপালের ২৪ ও চীনের ১ জন রয়েছেন। আহতদের মধ্যে বাংলাদেশি ১০ জন, নেপালের ৯ ও মালদ্বীপের ১ জন।

 

ঢাকা, ১৭ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ