Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ৮ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

প্রস্তাবিত এডিবি প্রকল্পের উপর ইউজিসি’র সভা

প্রকাশিত: ১৩ মার্চ ২০১৮, ০০:১২

লাইভ প্রতিবেদক: প্রস্তাবিত এডিবি প্রকল্প নিয়ে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন এবং চারটি বিশ্ববিদ্যালয়ের মধ্যে সোমবার ইউজিসি অডিটরিয়ামে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান সভাপতিত্ব করেন।

প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা, প্রফেসর ড. দিল আফরোজা বেগম, প্রফেসর ড. মো: আখতার হোসেন, সদস্য, ইউজিসি, প্রফেসর ড. সাইফুল ইসলাম, ভিসি, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়, প্রফেসর ড. এম আনোয়ার হোসেন, ভিসি, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, প্রফেসর ড. এমএম শহিদুল হাসান, ভিসি, ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি, ড. মো: খালেদ, সচিব, ইউজিসি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি অন্যান্যের মধ্যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। তারা প্রস্তাবিত এডিবি প্রকল্পের বিভিন্ন দিক নিয়ে সভায় আলোচনা করেন।

ইউজিসি চেয়ারম্যান তাঁর বক্তব্যে বলেন যে, প্রস্তাবিত এডিবি প্রকল্প দেশের আইটি সেক্টরে মানবসম্পদ উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। তিনি আরও বলেন যে, এডিবি এই প্রকল্পটি শুরু করার জন্য বিশ্ববিদ্যালয়ের ভিসিদের প্রতিশ্রুতি চায়। তিনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে যতদ্রুত সম্ভব সিভিল ওয়ার্ক শুরু করার জন্য আহবান জানান।

এই প্রকল্পের আওতায় বিশ্ববিদ্যালয় চারটি গুণগতমানসম্পন্ন গ্রাজুয়েট তৈরি করতে সক্ষম হবে এবং ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশে উন্নীত করতে অবদান রাখবে।

 

ঢাকা, ১২ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

 

 


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ