Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

হামদর্দের পরিচালক রফিকুল ইসলাম আর নেই

প্রকাশিত: ৪ মার্চ ২০১৮, ২১:১৪

লাইভ প্রতিবেদক: বীর মুক্তিযোদ্ধা হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াক্ফ) বাংলাদেশের মোতাওয়াল্লী ও মার্কেটিং এর সিনিয়র পরিচালক ড. হাকীম রফিকুল ইসলাম হৃদরোগে আক্রান্ত হয়ে ঢাকাস্থ একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাত ১০.৫০টায় শেষ নি:শ্বাস ত্যাগ করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্নি ইলাইহি রাজিউন)।

তিনি হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াক্ফ) বাংলাদেশের মোতাওয়াল্লী ও মার্কেটিং এর সিনিয়র পরিচালক ছিলেন। হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশের বোর্ড অব ট্রাস্টি, সিন্ডিকেট, একাডেমিক কাউন্সিল এবং জার্নাল কমিটির সম্মানিত সদস্যও ছিলেন এবং একই সাথে হামদর্দ পাবলিক কলেজের ম্যানেজিং কমিটির চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পলন করেছেন খুব সফলতার সাথে।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৭ বছর। তিনি স্ত্রী, দুই পুত্র, পুত্রবধূ ও অসংখ্য গুনগ্রাহী রেখে যান। ড. রফিকুল ইসলাম ১৯৫০ সালের ০১ জুন মুন্সীগঞ্জ জেলার লৌহজং থানার পশ্চিম কুমারভোগ গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে তিনি দেশ-মার্তৃকার টানে ভারত থেকে প্রশিক্ষণ নিয়ে বিক্রমপুর অঞ্চলে সশস্ত্র মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন।

তিনি ১৯৭২ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে উদ্ভিদ বিজ্ঞান বিষয়ে সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। ১৯৮৬ সালে যুক্তরাজ্যের অক্সফোর্ড বিশ্ববিদ্যায়ে “সিনিয়র ম্যানেজারস্ ডেভেলপমেন্ট প্রোগ্রাম”, ১৯৯৮ সালে জাপানে জাপান সরকার এবং এসোসিয়েশন ফর ওভারসিস টেকনিক্যাল স্কলারশিপ জাপান-এর যৌথ উদ্যোগে আয়োজিত “দি প্রোগ্রাম ফর এশিয়ান কান্ট্রিজ এন্ট্রাপ্রিনিয়ার্স” শীর্ষ প্রোগ্রামে অংশগ্রহণ করেন এবং অসাধারণ সাফল্য অর্জন করেন।

ড. ইসলাম পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের সিলেবাস কমিটির সদস্য, বিশ্ব শান্তি পরিষদ, বাংলাদেশ চ্যাপ্টার-এর সভাপতিমন্ডলির সদস্য, অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের এ্যালামনী সোসাইটি ও রেজিস্টার্ড গ্র্যাজুয়েট ঢাকা বিশ্ববিদ্যালয়ের আজীবন সদস্য।

তিনি ১৯৯০ সালে পরিচালক মার্কেটিং হিসেবে হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াক্ফ) বাংলাদেশে যোগদান করেন। সদা প্রাণোজ্জল ড. রফিকুল ইসলাম দীর্ঘ কর্মময় জীবনে হামদর্দের উন্নয়ন ও অগ্রযাত্রায় অনেক গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন, এজন্য হামদর্দ পরিবার তাঁর কাছে চিরকৃতজ্ঞ এবং তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও তাঁর শোক সন্ত্যপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছে।

আগামী ০৫ মার্চ ২০১৮ ইং তারিখ রোজ সোমবার ১ম নামাযে জানাজা সকাল ১১টায় হামদর্দ ভবনের সামনে, ২য় নামাযে জানাজা সকাল ১১:৩০টায় হামদর্দ পাবলিক কলেজ প্রাঙ্গনে (২৩/জি/৭ পান্থপথ, ঢাকা), ৩য় নামাযে জানাজা বাদ যোহর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে ও বাদ আছর মরহুমের বাস ভবন, ২০ নিউ ইস্কাটনস্থ ইস্টার্ন টাওয়ারে ৪র্থ নামাযে জানাজা শেষে আজিমপুর কবরস্থানে দাফন করা হবে।

বীর মুক্তিযোদ্ধা হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াক্ফ) বাংলাদেশের মোতাওয়াল্লী ও মার্কেটিং এর সিনিয়র পরিচালক ড. হাকীম রফিকুল ইসলামের মৃত্যুতে ক্যাম্পাসলাইভ২৪ পরিবারের সকলেই গভীরভাবে শোকাহত এবং মরহুমের আত্মার মাগফরাত কামনা করে দোয়া ও ইস্তেগফারে মশগুল হয়েছে।

 

ঢাকা, ০৪ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ