Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

দেশে জঙ্গিবাদের কোনো স্থান নেই: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ৪ মার্চ ২০১৮, ২০:৩২

লাইভ প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু ফেলোশিপ এবং গবেষকদের বিশেষ অনুদান প্রদান অনুষ্ঠানে বক্তৃতায় তিনি বলেন, ধর্মান্ধরাই ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলা চালিয়েছে। যারা হামলা করেছে তারা জীবনেও বেহেশতে যেতে পারবেনা। রবিবার সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বঙ্গবন্ধু ফেলোশিপ ও বিশেষ অনুদান প্রদান অনুষ্ঠিত হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, দেশে জঙ্গিবাদের কোনো স্থান নেই। শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীরা কী করছেন সে বিষয়ে শিক্ষক-অভিভাবকসহ সবাইকে সচেতন থাকতে হবে। মেধাবীরা যাতে বিপথে না যেতে পারে সে বিষয়ে সকলকেই সতর্ক থাকতে হবে।

তিনি আরও বলেন, শিক্ষার মানোন্নয়নে জন্য চালু করা হয়েছে শিক্ষাবৃত্তি। এসময়, গবেষণা ও প্রযুক্তির ব্যবহারের ওপর গুরুত্বারোপ করেন প্রধানমন্ত্রী। বাংলাদেশের বিপুল সমুদ্র সম্পদ-ব্লু ইকোনমির সম্ভাবনাকে কাজে লাগাতে বিজ্ঞানী ও গবেষকদের প্রতি আহ্বান জানান তিনি।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশের বিপুল সমুদ্র সম্পদ রয়েছে। ব্লু-ইকোনমির এই সম্ভাবনাকে আমাদের কাজে লাগাতে হবে। এ জন্য বিজ্ঞানী ও গবেষকদের নতুন নতুন গবেষণা এবং উদ্ভাবনে কাজ করতে হবে। আমরা সমুদ্রপারে একটি সি অ্যাকুরিয়াম গড়ে তুলব। এটি গবেষণায় যেমন প্রয়োজন, তেমনি পর্যটক আকর্ষণেও ভূমিকা রাখবে। এ জন্য গবেষণা দরকার। ধাপে ধাপে আমরা এসব করছি।


প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ স্যাটেলাইট যুগে প্রবেশ করতে যাচ্ছে। স্যাটেলাইটও উৎক্ষেপণ হবে। যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার অরল্যান্ডোতে বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ করা হবে অচিরেই।


ঢাকা, ০৪ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ