Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

"বিশ্ববিদ্যালয়ে পাঠদান, শিখন পদ্ধতি আধুনিকায়ন করতে হবে"

প্রকাশিত: ১২ ফেব্রুয়ারী ২০১৮, ২৩:৪১

ইউজিসি লাইভ: আইন কমিশনের প্রতিনিধি দল ইউজিসি চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান এর সাথে ইউজিসি সভাকক্ষে সাক্ষাৎ করেন। আইন কমিশনের চেয়ারম্যান ও সাবেক প্রধান বিচারপতি এবিএম খায়রুল হক এর নেতৃত্বে পাঁচ সদস্যের এক প্রতিনিধি দল সোমবার ইউজিসি সভাকক্ষে সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

বিচারপতি এটিএম ফজলে কবীর, সদস্য, আইন কমিশন এসময় অন্যান্যের মধ্যে প্রতিনিধি দলের সাথে উপস্থিত ছিলেন। প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা, প্রফেসর ড. দিল আফরোজা বেগম, প্রফেসর ড. মো: আখতার হোসেন, প্রফেসর ড. এম. শাহ্ নওয়াজ আলি, সদস্য, ইউজিসি এবং ড. মো: খালেদ, সচিব, ইউজিসি অন্যান্যের মধ্যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বিচারপতি খায়রুল হক বাংলাদেশের আইন শিক্ষা বিশেষ করে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের আইন শিক্ষা ব্যবস্থার ব্যাপারে অসন্তোষ প্রকাশ করেন। দেশের এ জাতীয় শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে তিনি বিশ্ববিদ্যালয় সমূহের আইন শিক্ষার আধুনিকায়ন এবং একই সাথে অভিন্ন কোর্স কারিকুলাম প্রণনের উপর গুরুত্বারোপ করেন।

তিনি আরও বলেন যে, পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয় সমূহে পাঠদান এবং শিখন পদ্ধতি আধুনিকায়ন করতে হবে। এছাড়া আইন বিষয়ের শিক্ষার্থীদের ব্যাপক বাংলা ভাষার জ্ঞানের পাশাপাশি ইংরেজি ভাষায়ও দখল থাকতে হবে বলে তিনি মনে করেন।

ইউজিসি চেয়ারম্যান তার বক্তব্যে বলেন যে, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন দেশের উচ্চশিক্ষাসহ আইন শিক্ষা ব্যবস্থা সুসংহতকরণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তিনি এ ক্ষেত্রে আইন কমিশন, বার কাউন্সিল ও অ্যাটর্নি জেনারেলের অফিসের সহযোগিতা কামনা করেন।

 

ঢাকা, ১২ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ