Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রাজশাহীতে আদিবাসী ছাত্র পরিষদের মানববন্ধন

প্রকাশিত: ৮ ফেব্রুয়ারী ২০১৮, ০২:২৪

রাজশাহী লাইভ: আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে বুধবার সকাল ১১টায় ধারাবাহিক ভাবে প্রশ্নপত্র ফাঁসের প্রতিবাদ মানববন্ধন কর্মসুচী অনুষ্ঠিত হয়েছে। প্রশ্নপত্র ফাঁসে জড়িতদের দ্রুত চিহ্নিত ও বিচারের দাবিতে রাজশাহী সাহেব বাজার জিরোপয়েন্টে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি নকুল পাহানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক তরুন মুন্ডার সঞ্চালনায় বক্তব্য রাখেন, জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক সুভাষ চন্দ্র হেমব্রম, আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি বিভূতী ভূষণ মাহাতো, রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি হেমন্ত মাহাতো, কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক আপেল মুন্ডা, দপ্তর সম্পাদক পলাশ পাহান, অর্থ সম্পাদক অনিল রবিদাস, সদস্য হেমন্ত তির্কী প্রমুখ।

সংহতি জানিয়ে বক্তৃতা করেন, বিশিষ্ট কলাম লেখক প্রশান্ত কুমার সাহা, নবজাগরণ ছাত্র সমাজের উপদেষ্টা তামিম সিরাজী, বাংলাদেশ রবিদাস উন্নয়ন পরিষদ রাজশাহী জেলা সভাপতি রঘুনাথ রবিদাস প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, এসএসসি সহ সকল একাডেমিক পরীক্ষা এবং নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁঁস বন্ধে ব্যবস্থা নিতে এদেশের সরকার ব্যর্থ এবং দায়ী। সরকারের শিক্ষামন্ত্রী কোন পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পারছে না। সরকার তার দুর্নীতিবাজ আমলাদের নিয়ন্ত্রন করতে পারছে না। এই কারণে প্রতিটি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হচ্ছে।

বক্তারা শিক্ষাক্ষেত্রে দুর্নীতি ও প্রশ্নপত্র ফাঁস বন্ধ করতে ব্যর্থ হওয়ায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের পদত্যাগ দাবী করেন। অবিলম্বে বিভিন্ন পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের মুলহোতাসহ জড়িতদের চিহ্নিত করে কঠোর শাস্তির দাবী জানান বক্তারা।

 


ঢাকা, ০৭ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ