Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৬ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

মানসম্পদ উন্নয়নে এডিবি বাংলাদেশে আইটি প্রকল্প

প্রকাশিত: ৭ ফেব্রুয়ারী ২০১৮, ২১:৩৩

ইউজিসি লাইভ: মানসম্পদ উন্নয়নে বাংলাদেশে আইটি প্রকল্প শুরু করতে আগ্রহী প্রকাশ করেছে এডিবি। বুধবার বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সাথে এক সভায় মিলিত হন এডিবির দুই সদস্যোর একটি প্রতিনিধি দল। মি. এরিকএ ব্লুম, সিনিয়র সোশ্যাল সেক্টর স্পেশালিস্ট, হিউম্যান এন্ড সোশ্যাল ডেভেলপমেন্ট ডিভিশন, সাউথ এশিয়া ডিপার্টমেন্ট, এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক (এডিবি) এর নেতৃত্বে সভাটি ইউজিসি অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়।

সভায় এডিবি বাংলাদেশের কতিপয় বিশ্ববিদ্যালয় সমূহে অবগকাঠামোগত উন্নয়ন এবং আইটি গ্রাজুয়েট তৈরির লক্ষ্যে আইটি প্রকল্পসমূহ শুরু করতে আগ্রহ প্রকাশ করেছেন।

প্রতিনিধি দলটি ইউজিসি সদস্য প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা ও প্রফেসর ড. মো: আখতার হোসেনের সাথে সাক্ষাৎ করেন। এসময় অন্যান্যের মধ্যে ইউজিসি সচিব ড. মো: খালেদ উপস্থিত ছিলেন। মহিউদ্দিন আলমগীর, কনসালটেন্ট, এডিবি মি. এরিকএ ব্লুমকে আলোচনাকালে সহায়তা করেন।

সভায় মি. এরিকএ ব্লুম বাংলাদেশের কৃষি বিশ্ববিদ্যালয় সমূহে শিক্ষা ও গবেষণার উন্নয়ন ও আধুনিকায়নে তাঁর ইচ্ছার কথা ব্যক্ত করেন।

প্রফেসর ইউসুফ আলী মোল্লা সভায় ইউজিসি চেয়ারম্যানের প্রতিনিধিত্ব করেন এবং আশাবাদ ব্যক্ত করেন যে, প্রস্তাবিত প্রকল্পসমূহ আইটি এবং কৃষি খাতে মানবসম্পদ উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

 

ঢাকা, ০৭ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ