Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৬ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রোহিঙ্গা ক্যাম্প পর্যবেক্ষণে সুইস প্রেসিডেন্ট

প্রকাশিত: ৭ ফেব্রুয়ারী ২০১৮, ০৪:৪৮

লাইভ প্রতিবেদক: রোহিঙ্গাদের ওপর নির্যাতনের বিষয় স্বচক্ষে পর্যবেক্ষণে কক্সবাজারে পৌঁছেছেন সুইজারল্যান্ডের প্রেসিডেন্ট আঁলা বেরসে। মঙ্গলবার বেলা ১১টায় বিশেষ উড়োজাহাজ যোগে কক্সবাজার পৌঁছান। বিমানবন্দরে থেকে প্রেসিডেন্ট বেরসে কক্সবাজার সদর হাসপাতাল পরিদর্শনে যান। সেখানে তিনি সুইস সরকারের দেওয়া বিভিন্ন চিকিৎসা কার্যক্রম পরিদর্শন করেন এবং হাতপাতালের বিভিন্ন বিভাগ পরিদর্শন করেন।

এরপর প্রেসিডেন্ট বেরসে গাড়িবহর নিয়ে উখিয়ার কুতুপালংয়ে রোহিঙ্গা শিবির পরিদর্শনে যান। দুপুর সাড়ে ১২টায় তিনি উখিয়ার কুতুপালং ডি-৪ ব্লকে পৌঁছান। এখানে তিনি আইওএম পরিচালিত হাসপাতালের কার্যক্রম ও পরিদর্শন করেন। মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের সঙ্গে তিনি কথা বলবেন।

সুইস প্রেসিডেন্টের কক্সবাজার সফর নিয়ে নিরাপত্তা জোরদার করেছে জেলা প্রশাসন। প্রেসিডেন্ট আঁলা বেরসের রোহিঙ্গা শিবিরের কয়েকটি এনজিও সংস্থার কার্যক্রমও পরিদর্শন করার কথা রয়েছে। তাঁর সঙ্গে রয়েছেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, সংস্কৃতিবিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর, কক্সবাজারের জেলা প্রশাসক মো. আলী হোসেন, পুলিশ সুপার এ কে এম ইকবাল হোসেন।

পরিদর্শন শেষে আঁলা বেরসে সাংবাদিকদের সঙ্গেও কথা বলবেন বলে সুইস দূতাবাসের একজন মুখপাত্র জানান। বিকেলে তিনি ঢাকায় রওনা দেবেন।

 


ঢাকা, ০৬ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ