Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

সিলেটে বর্ণমালা মিছিল, ভাষার মাস ফেব্রুয়ারিকে বরণ

প্রকাশিত: ২ ফেব্রুয়ারী ২০১৮, ০০:৫১

সিলেট লাইভ: বর্ণমালার মিছিল করে প্রতিবারের মতো ভাষার মাস ফেব্রুয়ারিকে বরণ করে নিলেন সিলেটবাসী। বৃহস্পতিবার সকাল ১১টায় সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের আয়োজনে ১৯৫২, ১৯৭১ ও বাংলা বর্ণ লেখা প্ল্যাকার্ড নিয়ে বর্ণাঢ্য এ মিছিলে অংশ নেন বিভিন্ন শ্রেণি-পেশার শতাধিক মানুষ।

বর্ণমালার মিছিলের উদ্বোধন করেন ভাষা সৈনিক প্রফেসর মো. আব্দুল আজিজ। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সৈয়দ আমিনুর রহমান।

এছাড়াও উপস্থিত ছিলেন সিলেট জেলা প্রেসক্লাব এর সভাপতি আজিজ আহমদ সেলিম, সিলেট ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিষ্ট এসোসিয়েশন (ইমজা) সভাপতি আল আজাদ সহ সর্বস্তরের সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতা-কর্মীরা।

বর্ণমালার মিছিলটি নগরীর বন্দরবাজারের জেলা পরিষদ প্রাঙ্গণ থেকে শুরু হয়ে নগরীর প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারে গিয়ে শেষ হয়। মিছিল শেষে শহিদ মিনারে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

আয়োজক সংগঠন সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সভাপতি মিশফাক আহমদ চৌধুরী মিশু বলেন, প্রতিবছর এই আয়োজনটি করার মূলত দু’টি উদ্দেশ্যে। একটি হলো মহান ভাষা শহীদদের স্মরণ করা এবং অন্যটি হলো নতুন প্রজন্মের সামনে আমাদের মহান ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরা।

 


ঢাকা, ১ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ