Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বেদখল ৬ কোটি টাকা মূল্যের জমি, চলছে আশ্রয়ণ প্রকল্প নির্মাণ

প্রকাশিত: ২৫ সেপ্টেম্বার ২০২২, ০১:৫৬

চলছে গৃহহীনদের জন্য ঘর নির্মাণ

লাইভ প্রতিনিধি: অবৈধভাবে দখলে থাকা ৬ কোটি টাকা মূল্যের খাসজমি উদ্ধার করেছে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছা. হাফিজা জেসমিন ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহবুবুর রহমান। গত তিন মাস অভিযান চালিয়ে এসব খাসজমি উদ্ধার করেন তারা। জানা যায় উদ্ধার হওয়া এসব জমিতে ভূমিহীন ও গৃহহীনদের বসবাসের জন্য প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণের কাজ চলমান রয়েছে।

উপজেলা ভূমি অফিস জানায়, গত তিন মাসে পৌর এলাকাসহ বিভিন্ন ইউনিয়নের মৌজা থেকে মোট ৩ দশমিক ৪৫ একর খাসজমি উদ্ধার করা হয়। এর মধ্যে পৌর এলাকার দত্তপাড়া মৌজা থেকে শূন্য দশমিক ২২ একর, শিমরাইল থেকে শূন্য দশমিক ৬২ একর এবং পাইভাকুরী থেকে শূন্য দশমিক ৭৯ একর খাসজমি স্থানীয় প্রভাবশালীদের দখল থেকে উদ্ধার করা হয়।

এ ছাড়া ঈশ্বরগঞ্জ সদর ইউনিয়নের ভাইদগাঁও মৌজা থেকে শূন্য দশমিক ২৬ একর, আঠারবাড়ী ইউনিয়নের মধুপুর মৌজা থেকে শূন্য দশমিক ২০ একর, মগটুলা ইউনিয়নের নওপাড়া মৌজায় শূন্য দশমিক ২০ একর ও ছাতিয়ানতলা বৈরাটি মৌজায় শূন্য দশমিক ২৭ একর খাসজমি উদ্ধার করা হয়।

অন্যদিকে বড়হিত ইউনিয়নের পাড়া নারায়ণপুর মৌজা থেকে শূন্য দশমিক ১৫ একর এবং রাজিবপুর ইউনিয়নের চর নওপাড়া মৌজায় শূন্য দশমিক ৬৩ একর, তারুন্দিয়া ইউনিয়নে সরতাজ বয়রা মৌজায় শূন্য দশমিক ১১ একর খাসজমি উদ্ধার করা হয়। স্থানীয় মৌজা দর অনুযায়ী উদ্ধার হওয়া এসব জমির মোট আনুমানিক মূল্য ৬ কোটি টাকা।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহবুবুর রহমান জানান, উদ্ধারকরা জমিগুলো অবৈধভাবে ব্যক্তি দখলে ছিল। নায়েব ও সার্ভেয়ারদের মাধ্যমে প্রথমে খাসজমিগুলো চিহ্নিত করা হয়। পরে উপজেলা প্রশাসন, থানার পুলিশ ও স্থানীয় জনপ্রতিনিধিদের সার্বিক সহযোগিতায় ওই সব জমি উদ্ধার করা হয়েছে।

ঢাকা, ২৪ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ