Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

সাংবাদিকের ওপর হামলা, চেয়ারম্যানসহ ৯ জনের নামে মামলা

প্রকাশিত: ২২ সেপ্টেম্বার ২০২২, ০২:৫৪

রাজিবপুর থানা

কুড়িগ্রাম লাইভ: চেয়ারম্যান-মেম্বারের দ্বন্দ্বের সময় ভিডিওধারণ করায় স্থানীয় সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় মামলা হয়েছে। সরকারের খাদ্য বান্ধব কর্মসূচির সুবিধাভোগীদের অনলাইন নিবন্ধনে হোল্ডিং ট্যাক্সের নাম করে টাকা দাবি করা নিয়ে তাদের মধ্যে এই দ্বন্দ্বের সৃষ্টি হয়।

এ ঘটনায় দায়ের করা মামলায় রাজিবপুর ইউপি চেয়ারম্যান মিরন মোহাম্মদ ইলিয়াসসহ ৯ ইউপি সদস্যকে আসামি করা হয়েছে। হামলার শিকার সাংবাদিক রফিকুল ইসলাম বাদী হয়ে বুধবার রাতে রাজিবপুর থানায় এ মামলা দায়ের করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির সুবিধাভোগীদের তথ্য অনলাইনে হালনাগাদের নির্দেশনা দেয় সরকার। এ সূত্রে গত ২৭ আগস্ট রাজিরপুর ইউনিয়নে তথ্য হালনাগাদের সময় কয়েকজন ইউপি সদস্যকে সঙ্গে নিয়ে সুবিধাভোগীদের কাছ থেকে হোল্ডিং ট্যাক্স হিসেবে ১৫০ টাকা করে নিতে বলে ইউপি চেয়ারম্যান মিরন মোহাম্মদ ইলিয়াস। টাকা নিয়ে কিছু সুবিধাভোগীর তথ্য হালনাগাদ চলছিল। তবে একাধিক ইউপি সদস্য এর বিরোধিতা করলে চেয়ারম্যান ও ইউপি সদস্যদের মধ্যে দ্বন্দ্ব সৃষ্টি হয় এবং সেখানে বাকবিতণ্ডা শুরু হয়।

এ খবর পেয়ে স্থানীয় সাংবাদিক রফিকুল ইসলাম, সহিজল ইসলাম, মুরাদুল ইসলাম ও আব্দুল্লাহ আল মামুন ঘটনাস্থলে তথ্য সংগ্রহ করতে যায়। এ সময় ঘটনার ভিডিও ধারণ করলে সাংবাদিক রফিকুল ইসলামসহ অন্য সাংবাদিকদের ওপর চড়াও হন ওই ইউনিয়নের ৩নং ওয়ার্ড সদস্য সাহাব উদ্দিন। পরে অন্য ইউপি সদস্যসহ চেয়ারম্যান এসে রফিকুলকে ভিডিওধারণ করতে বাধা দেয়। তার মোবাইল ও ক্যামেরা ছিনিয়ে নিয়ে মারধর করে চেয়ারম্যান কক্ষে অবরুদ্ধ করে রাখে। পরে অন্যান্য সহকর্মীরা তাকে আহত অবস্থায় উদ্ধার করে রাজিবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান।

ঘটনার দিনই এ বিষয়ে থানায় অভিযোগ করলে বিষয়টি স্থানীয়ভাবে মীমাংসার কথা বলে মামলা করতে না দিয়ে কালক্ষেপণ করেন সংশ্লিষ্টরা। এদিকে অভিযোগের ভিত্তিতে ঘটনার তদন্ত শেষে বুধবার রাতে মামলা নেয় পুলিশ।

এ বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা রাজিবপুর থানার এসআই আমিনুল ইসলাম ক্যাম্পাসলাইভকে বলেন, বুধবার রাতে মামলা হয়েছে। আমরা অধিকতর তদন্ত করছি। তদন্ত শেষে আইনি পদক্ষেপ নেয়া হবে।

ঢাকা, ২১ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেডআই//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ