Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ৮ই মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

একই স্থানে ছাত্রলীগ ও বিএনপির কর্মসূচি, ১৪৪ ধারা জারি

প্রকাশিত: ২৯ আগষ্ট ২০২২, ২২:০৬

১৪৪ ধারা জারি

খাগড়াছড়ি লাইভ: খাগড়াছড়ির রামগড় উপজেলায় একই স্থানে ছাত্রলীগ ও বিএনপি পৃথক কর্মসূচির ডাক দিয়েছে। এমন পরিস্থিতিতে অপ্রীতিকর ঘটনা এড়াতে ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন।

সোমবার (২৯ আগস্ট) ভোর ৬টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পৌরসভার মাস্টারপাড়া থেকে রামগড় পৌর ভবন এলাকা পর্যন্ত ১৪৪ ধারা জারি থাকবে। এই সময়ের মধ্যে সকল প্রকার সভা-সমাবেশ, মিছিল, লোক সমাগম এবং চার জনের অধিক ব্যক্তির একত্রে চলাচল নিষিদ্ধ করা হয়।

এর আগে রবিবার (২৮ আগস্ট) রামগড় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খোন্দকার মো. ইখতিয়ার উদ্দিন আরাফাত এক আদেশে ১৪৪ ধারা জারি করেন।

জানা গেছে, জাতীয় শোক দিবস উপলক্ষে রামগড় সরকারি উচ্চবিদ্যালয় সংলগ্ন স্মৃতিসৌধে শোক র‌্যালি ও আলোচনা সভার কর্মসূচি ডাক দেয় উপজেলা ছাত্রলীগ। অন্যদিকে একই স্থানে ও একই সময়ে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ সমাবেশের ঘোষণা দেয় রামগড় উপজেলা বিএনপি। এ নিয়ে উভয় দলের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা দেখা দেয়।

এ বিষয়ে রামগড় উপজেলা নির্বাহী কর্মকর্তা খোন্দকার মোহাম্মদ ইখতিয়ার উদ্দীন আরাফাত জানান, ছাত্রলীগ ও বিএনপি বিনা অনুমতিতে একই সময়ে একই জায়গায় পাল্টাপাল্টি কর্মসূচির কারণে স্থানীয়দের নিরাপত্তা বিঘ্নিত হচ্ছে। একই সঙ্গে আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কা রয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে রামগড় পৌরভবন থেকে মাস্টারপাড়ার সিনেমা হল এলাকা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে। এ সময় চারজনের বেশি ব্যক্তি জমায়েত হতে পারবে না। ১৪৪ ধারা ভাঙার চেষ্টা করলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

রামগড় থানার ওসি মো. মিজানুর রহমান জানান, রামগড়ে যেকোনো ধরনের নাশকতা এড়াতে এবং আইন-শৃঙ্খলা রক্ষায় পুলিশ মাঠে থাকবে।

ঢাকা, ২৯ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ