Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রাজিবপুরে দুর্নীতির ভিডিও ধারণ করায় সাংবাদিককে মারধর

প্রকাশিত: ২৮ আগষ্ট ২০২২, ২১:০৪

সাংবাদিককে মারধর

কুড়িগ্রাম লাইভ: কুড়িগ্রামের রাজিবপুর উপজেলায় রাজীবপুর প্রেসক্লাবের কোষাধ্যক্ষ দৈনিক আমার সংবাদের প্রতিনিধি রফিকুল ইসলামের উপর হামলা হয়েছে। রাজিবপুর সদর ইউনিয়নের চেয়ারম্যান মিরণ মোহাম্মদ ইলিয়াস ও তার সহযোগী ইউপি সদস্যরা এ হামলা চালিয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই সাংবাদিক জড়িতদের বিরুদ্ধে আইনী ব্যবস্থার প্রস্ততি নিচ্ছেন বলে সূত্র জানিয়েছে।

শনিবার (২৭ আগষ্ট) দুপুরে রাজীবপুর ইউনিয়ন পরিষদে এ ঘটনা ঘটে। জানা গেছে, প্রধানমন্ত্রীর দেওয়া দশ টাকা কেজি চালের অনলাইন নিবন্ধন হালনাগাদ শুরু হয়। এরই ধারাবাহিকতায় রাজিবপুর সদর ইউনিয়নের চেয়ারম্যান মিরণ মোহাম্মদ ইলিয়াস কার্ড ধারীদের কাছ থেকে জোরপূর্বক বাড়ীর ট্যাক্সের নামে ১৫০ টাকা করে দাবি করছেন। এসময় একাধিক ব্যক্তি ১৫০ টাকা দিয়ে অনলাইনে নিবন্ধনও করে। আবার যারা টাকা দিতে চাননি তাদেরকে অনলাইন করতে দেওয়া হবে না বলে হুমকি দেন খোদ চেয়ারম্যান ও তার সহযোগী ইউপি সদস্যরা।

এরই চিত্র তথ্য-উপাত্ত ভিডিও করতে যান সাংবাদিক রফিকুল ইসলাম। তার ভিডিও’র দৃশ্য দেখে রাজিবপুর সদর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য শাহাব উদ্দিন সাংবাদিকের ওপর চড়াও হন। এরপর ভিডিও করতে বাধা দেন রফিকুল ইসলাম তার সহযোগীরা। এক পর্যায়ে তাকে অতর্কিতভাবে কিল ঘুসি দিয়ে হাত থেকে ফোনটি ছিনিয়ে নেয়। ঘটনার পর ওই সাংবাদিককে গুরুতর আহত অবস্থায় রাজিবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন গণমাধ্যমকর্মীরা।

সাংবাদিককে মারধর

হামলার শিকার সংবাদকর্মী রফিকুল ইসলাম ক্যাম্পাসলাইভকে বলেন, টাকা ছাড়া দশ টাকা কেজি চালের অনলাইন নিবন্ধন করা হচ্ছে না, খবর পেয়ে পরিষদে গিয়ে তথ্য সংগ্রহ করলে আমার ওপর চড়াও হয়ে অতর্কিত হামলা চালায়।আমি তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নিতে থানায় অভিযোগ দায়ের করেছি।

এদিকে, সাংবাদিকের ওপর হামলার তীব্র নিন্দা জানিয়েছে রাজীবপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সহিজল ইসলাম সজল।

এ নিয়ে রাজিবপুর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিরন মোহাম্মদ ইলিয়াসের সাথে কথা বলতে চাইলে তিনি ব্যস্ততা দেখিয়ে ফোন কেটে দেন।

অভিযোগের বিষয়ে রাজিবপুর থানার অফিসার্স ইনচার্জ মোঃ মোজাহারুল ইসলাম ক্যাম্পাসলাইভকে বলেন, দু'পক্ষই অভিযোগ দায়ের করেছে তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনী পদক্ষেপ নেওয়া হবে।

তবে রাজিবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত চক্রবর্ত্তীর সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করলে তার ফোন বন্ধ পাওয়া যায়।

ঢাকা, ২৮ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেডআই//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ