Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

সড়ক আন্দোলনে হামলাকারীদের বিচারের দাবিতে থানায় শিক্ষার্থীরা

প্রকাশিত: ৫ আগষ্ট ২০২২, ০১:৩০

বিচারের দাবিতে থানায় শিক্ষার্থীরা

লাইভ প্রতিবেদক: নিরাপদ সড়ক আন্দোলনের সময় হামলার ঘটনায় অভিযুক্তদের বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল নিয়ে ধানমন্ডি মডেল থানার সামনে অবস্থান নিয়েছেন আন্দোলনকারীরা। বৃহস্পতিবার (৪ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর সায়েন্স ল্যাবরেটরি মোড়ে বিক্ষোভ সমাবেশের পর মিছিল নিয়ে থানার গেটে অবস্থান নেন তারা।

সমাবেশে বক্তারা বলেন, ২০১৮ সালে নিরাপদ সড়কের ৯ দফা দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ২, ৪, ৬ আগস্টসহ আন্দোলন চলাকালীন ও পরবর্তীতে বিভিন্ন সময় হামলার শিকার হতে হয়েছে। হামলাকারীদের নাম পরিচয় গণমাধ্যমে প্রচারের পরেও প্রশাসন ও রাষ্ট্র পালন করছে নির্লিপ্ত ভূমিকা।

বক্তব্যে এক শিক্ষার্থী বলেন, শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে হামলার চার বছরেও কারো শাস্তি হয়নি। হামলার ফুটেজ আছে, হামলাকারীদের পরিরিচয় বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হয়েছে। তারপরেও কারো শাস্তি হয়নি। ১৯৭১ সালে যুদ্ধাপরাধীদের সময় কোনো মিডিয়া ছিল না, ফুটেজ ছিল না। তারপরেও তাদের বিচার হয়েছে। অথচ শিক্ষার্থীদের ওপর হামলার ছবি-ফুটেজ থাকার পরেও বাংলার বুকে ছাত্রদের ওপর হামলার বিচার হলো না।

হামলাকারীরা যদি মনে করে রাজনৈতিক ছত্রছায়ায় বেঁচে যাবে, সেটা হবে না। দেশে হামলাকারীদের বিচার না করলে আমরা আন্তর্জাতিক বিচার আদালতের সহায়তা নেবো।

অপর এক শিক্ষার্থী বলেন, এই দাবি নিয়ে কেন বার বার আমাদের রাস্তায় আসতে হচ্ছে, আমার ভাইদের রক্তের ওপর দিয়ে আমরা ঘরে বসে থাকতে পারি না। হামলাকারীদের বিচারসহ নিরাপদ সড়ক বাস্তবায়নে আমাদের ৯ দফা দাবি বাস্তবায়ন না হলে আমরা আবারো রাস্তায় নেমে আসবো।

এ সময় নিরাপদ সড়ক আন্দোলনের যুগ্ম আহ্বায়ক শহীদুল ইসলাম আপন বলেন, ২০১৮ সালে নয় দফা দাবি পেশ করা হয়েছিল। সরকার এবং সংশ্লিষ্ট মহল বিভিন্ন টালবাহানায় এখনো সেই নয় দফা বাস্তবায়ন করেনি। আমরা চাই দ্রুততম সময়ের মধ্যে যেন এই নয় দফার পূর্ণ বাস্তবায়ন করা হয়।

ঢাকা, ০৪ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ