Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঈদের আগে-পরে সড়ক দুর্ঘটনায় নিহত ৩৯৮

প্রকাশিত: ২০ জুলাই ২০২২, ০১:৪০

সড়ক দুর্ঘটনা

লাইভ প্রতিবেদক: ঈদুল আজহার যাত্রাপথে ৩ থেকে ১৭ জুলাই পর্যন্ত ১৫ দিনে সড়ক-মহাসড়কে ৩১৯ দুর্ঘটনায় ৩৯৮ জন নিহত ও ৭৭৪ জন আহত হয়েছেন। রেল ও নৌপথ মিলিয়ে ৩৫৪টি দুর্ঘটনায় নিহত হয়েছেন ৪৪০ জন ও আহত হয়েছেন ৭৯১ জন।

এর মধ্যে রেলপথে ২৫ দুর্ঘটনায় ২৫ জন নিহত ও দুইজন আহত হয়েছেন। নৌপথে ১০ দুর্ঘটনায় নিহত ১৭ জন ও আহত হয়েছেন ১৫ জন এবং তিনজন নিখোঁজ হয়েছিলেন। গত সাত বছরের ঈদুল আজহার তুলনায় এবার সড়কে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে।

মঙ্গলবার বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সংগঠনের মহাসচিব মোজ্জাম্মেল হক চৌধুরী।

বিগত ৭ বছরের তুলনা করলে এবারের ঈদে সড়কে দুর্ঘটনা ও প্রাণহানি দুটোই সর্বোচ্চ। এছাড়া গত ঈদুল আজহার তুলনায় সড়ক দুর্ঘটনা ২৪.৭৬ শতাংশ এবং নিহতের সংখ্যা ৩১.৪১ শতাংশ বেড়েছে।

তিনি আরও বলেন, ঈদযাত্রায় বাসের পাশাপাশি ২৫ লাখ মোটরসাইকেল ও ৪০ লাখ ইজিবাইক নেমেছিলো রাস্তায়। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সরকারের বিভিন্ন নিয়ন্ত্রণ সংস্থার উল্লেখযোগ্য তৎপরতার কারণে ঈদযাত্রা কিছুটা স্বস্তিদায়ক হলেও সড়ক দুর্ঘটনা বরাবরের মতো বেড়েছে।

দুর্ঘটনার বিষয়ে ‘নিরাপদ সড়ক চাই’র প্রতিষ্ঠাতা ইলিয়াস কাঞ্চন বলেন, ঈদের আগে সড়কে আইনশৃঙ্খলা বাহিনী যে পরিমাণ তৎপর থাকে ঈদের পরে তেমনটি থাকে না। যে কারণে দুর্ঘটনা বৃদ্ধি পায় ঈদের পরে।

ঢাকা, ১৯ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ