Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ১লা মে ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

মাইকে ঘোষণা দিয়ে হামলা, এসিল্যান্ডের গাড়ি ভাঙচুর

প্রকাশিত: ১৯ জুলাই ২০২২, ২১:৩৮

এসিল্যান্ডের গাড়ি ভাঙচুর

টাঙ্গাইল লাইভ: টাঙ্গাইলে উত্তোলিত বালু (ড্রেজড ম্যাটার) পরিমাপকারীদের ওপর হামলায় এক প্রকৌশলী আহত হয়েছেন। এ সময় মসজিদের মাইকে ঘোষণা দিয়ে এলাকাবাসীকে নিয়ে এসিল্যান্ডের একটিসহ তিনটি গাড়ি ভাঙচুর করেছেন স্থানীয় বালু ব্যবসায়ীরা।

সোমবার বিকেলে উপজেলার নিউ ধলেশ্বরী নদীর কুর্শাবেনু এলাকায় ঘটনাটি ঘটে। এ ঘটনায় র‌্যাব ঘটনাস্থল থেকে ৮ জনকে আটক করে পুলিশের কাছে হস্তান্তর করেছে। এলাকায় এখনও থমথমে অবস্থা বিরাজ করছে।

স্থানীয় সূত্রে জানা যায়, সম্প্রতি জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতুর গোলচত্বর পর্যন্ত মহাসড়ক চার লেন করার নিমিত্তে পানি উন্নয়ন বোর্ড (পাউবো) কর্তৃক উত্তোলিত বালু (ড্রেজড ম্যাটার) ব্যবহার করার সিদ্ধান্ত হয়।

সে লক্ষ্যে মেসার্স আব্দুল মোনেম লিমিটেড নামে ঠিকাদারি প্রতিষ্ঠানের সঙ্গে পাউবোর চুক্তি হয়। টাঙ্গাইল পানি উন্নয়ন বোর্ড ও মেসার্স আব্দুল মোনেম লিমিটেডের প্রতিনিধির সমন্বয়ে চুক্তি মোতাবেক উত্তোলিত বালু কুর্শাবেনু এলাকায় পরিমাপ করতে যায়।

পরিমাপ করতে গেলে স্থানীয় বালু ব্যবসায়ীরা পাউবোর ৪-৫ জন কর্মচারী ও মেসার্স আব্দুল মোনেম লিমিটেডের ডিজিএম মোস্তাফিজুর রহমানকে বাধা দেয়। এ নিয়ে স্থানীয় বালু ব্যবসায়ী ও পরিমাপকারীদের বাগ্‌বিতণ্ডা হয়। একপর্যায়ে বালু ব্যবসায়ীরা উত্তোলিত বালু পাউবো নিয়ে যাচ্ছে বলে স্থানীয় মসজিদের মাইকে ঘোষণা দিয়ে এলাকার জনসাধারণকে যার কাছে যা আছে তাই নিয়ে একত্র হতে বলে। পরে এলাকার লোকজন একত্র হয়ে পরিমাপকারীদের ওপর হামলা এবং মোস্তাফিজুর রহমানের গাড়ি ভাঙচুর করে।

খবর পেয়ে কালিহাতী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কামরুল হাসান পুলিশ নিয়ে ঘটনাস্থলে যান। তিনি মাইকের ওই ঘোষণা শুনতে পেয়ে টাঙ্গাইলে র‌্যাবকে ঘটনাস্থলে আসতে বলেন। তাকে বহনকারী গাড়ি ও পুলিশের গাড়ি কিছুটা দূরে রেখে মাইকের ওখানে পৌঁছেন।

এ সময় স্থানীয় উত্তেজিত জনতা এসি ল্যান্ডের গাড়ি ও পুলিশের গাড়িতে ভাঙচুর চালায়। পরে র‌্যাব ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং ঘটনাস্থল থেকে ৮ জনকে আটক করে। আটকরা হচ্ছে- আমিনুর, আজিম, মিন্টু মিয়া, রাজ্জাক খান, মান্নান, সাইফুল, শরীফ ও মারুফ।

কালিহাতী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কামরুল হাসান বলেন, তিনি পরিমাপকারীদের কাছ থেকে খবর পেয়ে ঘটনাস্থলে যান। যাওয়ার পথেই তিনি স্থানীয় মসজিদের মাইকে ঘোষণা শুনতে পান। তারা কিছুটা দূরে গাড়ি রেখে মসজিদের কাছে গেলে উত্তেজিত জনতা তার ও পুলিশের গাড়িতে ভাঙচুর চালায়। ঘটনাটি অত্যন্ত দুঃখজনক।

ঢাকা, ১৯ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ