Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বন্যাজনিত রোগে আক্রান্ত ১৬৯৮১ জন, মৃত্যু ১১৬

প্রকাশিত: ১৩ জুলাই ২০২২, ০৬:৩৬

ফাইল ছবি

লাইভ প্রতিবেদক: সারাদেশে বন্যায় পানিবাহিতসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৯৮১ জন। সেই সাথে ১১৬ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১২ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে দেশের বন্যা পরিস্থিতি বিষয়ক বিবৃতি থেকে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১৭ মে থেকে ১২ জুলাই দুপুর পর্যন্ত বন্যায় রংপুর বিভাগে ১২ জন, ময়মনসিংহ বিভাগে ৪০ জন, সিলেট বিভাগে ৬৩ জন, ঢাকা বিভাগে ১ জন মারা গেছেন।

মঙ্গলবার (১২ জুলাই) পর্যন্ত পানিবাহিত বিভিন্ন রোগে আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৯৮১ জন।

বন্যার শুরু থেকে এ পর্যন্ত দেশে ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৫৪৭ জন। এতে মৃত্যু হয়েছে ১ জনের। আরটিআই নামের চোখের রোগে আক্রান্ত হয়েছেন ৭৫৪ জন। তবে, এ রোগে কারও মৃত্যুর খবর পাওয়া যায়নি। বন্যার পানিতে ডুবে মৃত্যু হয়েছে ৮৯ জনের। সাপের কামড় খেয়েছেন ২০ জন। তাদের মধ্যে দুজনের মৃত্যু হয়েছে।

জেলাভিত্তিক হিসাবে মৃত্যুর সংখ্যায় শীর্ষে আছে সুনামগঞ্জ। ১৭ মে থেকে ৪ জুলাইয়ের মধ্যে সেখানে ২৯ জনের মৃত্যু হয়েছে। সিলেটে মৃত্যু হয়েছে ১৮ জনের। হবিগঞ্জ জেলায় ৬ জন ও মৌলভীবাজারে ১০ জনের মৃত্যু হয়েছে। নেত্রকোনায় ১৮ জন, জামালপুরে ৯ জন, ময়মনসিংহে ৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া, শেরপুরে ৭ জন, কুড়িগ্রামে ৫ জন ও লালমনিরহাটে ৭ জন মারা গেছেন। টাঙ্গাইলে মারা গেছেন ১ জন।

ঢাকা, ১২ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ