Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

যাত্রীসহ বগি রেখেই স্টেশন ছেড়ে চলে গেল ট্রেন

প্রকাশিত: ৫ জুলাই ২০২২, ০৬:০৩

রেখে যাওয়া বগি

লাইভ প্রতিবেদক: স্টেশনে দাঁড়িয়ে ছিল ট্রেন। উঠে পড়েছেন যাত্রীরাও। আর সেই যাত্রী বোঝাই বগি রেখেই স্টেশন ছেড়ে চলে গেল ট্রেন। এমনই ঘটনা ঘটেছে রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে।

সোমবার (৪ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে পঞ্চগড়গামী একতা এক্সপ্রেস একটি বগি রেখেই স্টেশন ছেড়ে চলে যায়। রেখে যাওয়া বগিটিতে শতাধিক যাত্রী ছিল। এসব যাত্রী টিকিট কেটেও গন্তব্যে যেতে পারেনি।

জানা যায়, ট্রেনটির ‘ট’ নম্বর বগিতে আগে থেকেই ত্রুটি ছিল। এ কারণে বগিটি মূল ট্রেনের শেষে রাখা হয়। ফলে অনেক যাত্রী বগি বাতিলের তথ্য না জেনেই সেখানে উঠে পড়ে। ওই বগির জন্য ১০৫ জন টিকিট কেটেছিলেন। ‌

এ বিষয়ে কর্তৃপক্ষ বলছে, বগি বাতিলের বিষয়টি সকালেই জানিয়ে দেওয়া হয়। যারা বিষয়টি আগে থেকেই জেনেছেন, তাদের অনেকেই অন্য বগিতে উঠেছেন।

তবে যাত্রীরা অভিযোগ করেন, তারা ট্রেন ছাড়ার শেষ সময়ে বগি বাতিলের বিষয়ে জানতে পারেন। তার আগে ওই বগিতে সবাই উঠে পড়েন। পরে ট্রেন চলে যাওয়ার পরে জানতে পারেন বগিটি যাবে না। কর্তৃপক্ষ এখন তাদেরকে টিকিটের টাকাও ফেরত নিতে বলছে।

তবে যেসব যাত্রী এ বিষয়ে আগে থেকে জানতেন তারা অন্য বগিতে উঠেছেন। একতা এক্সপ্রেস (৭০৫) ট্রেনটি রাজধানী কমলাপুর স্টেশন থেকে পঞ্চগড়ের বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশন (পঞ্চগড় রেলওয়ে স্টেশন) পর্যন্ত চলাচল করে।

এ প্রসঙ্গে কমলাপুর রেলওয়ে স্টেশনের ম্যানেজার মাসুদ সারওয়ার জানান, আমরা সকাল নয়টায় এ বিষয়ে ঘোষণা দিয়েছি। এ বিষয়ে সকলকে অবগত করার জন্য সর্বোচ্চ এফর্ট দিয়েছি। আমাদের কাছে অতিরিক্ত বগি ছিল না। ট্রেনটি আসার পথে বগিতে কোন দুর্ঘটনা ঘটেছিল। এটা কি কারণে হয়েছে আমরা জানি না, এটা বগির মেটেরিয়ালস দুর্বলতা থেকে হতে পারে। কালকে থেকে কোন কোচ এমন হলে রিপ্লেস না ছাড়া যাবে না। এতে ওই বগির যাত্রীদের টিকিট ফেরত নেয়া হয়েছে।

ঢাকা, ০৪ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ