Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৬ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

কুসিকের ভোট গ্রহণ শেষ: চলছে গণনা

প্রকাশিত: ১৬ জুন ২০২২, ০২:৫০

ছবি: সংগৃহীত

কুমিল্লা লাইভ: কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ শেষ হয়েছে। ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে চলে বিকেল ৪টা পর্যন্ত। এখন চলছে ভোট গণনা।

বুধবার সারা দিনে দুই-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া তেমন কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তবে কোথাও কোথাও ইভিএমে ভোট দেওয়া নিয়ে ভোগান্তি ও অসন্তোষের কথা জানিয়েছেন সাধারণ ভোটাররা।

নির্বাচনের রিটার্নিং অফিসার শাহেদুন্নবী চৌধুরী বলেন, নির্বাচন অবাধ ও সুষ্ঠ হয়েছে। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

নির্বাচনে মেয়র পদে মেয়র পদে ছয় প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন। এরা হলেন- আওয়ামী লীগ মনোনীত আরফানুল হক রিফাত (নৌকা), ইসলামী আন্দোলন বাংলাদেশের রাশেদুল ইসলাম (হাতপাখা), স্বতন্ত্র হিসেবে কামরুল আহসান বাবুল (হরিণ), মনিরুল হক সাক্কু (বিএনপি নেতা ও দুই বারের মেয়র) (ঘড়ি), মোহাম্মদ নিজাম উদ্দিন কায়সার (ঘোড়া) ও মাসুদ পারভেজ খান। এদের মধ্যে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মাসুদ পারভেজ খান প্রার্থিতা প্রত্যাহার করেছেন। অর্থাৎ মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন পাঁচ প্রার্থী।

এছাড়া সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর মিলে ১৪০ জনের মতো প্রার্থী আছে ভোটের মাঠে। এ নির্বাচনে ৫ নম্বর ও ১০ নম্বর ওয়ার্ডে দুই কাউন্সিলর প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। কুমিল্লা সিটি ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে ১০৫টি কেন্দ্রের ৬৪০টি ভোটকক্ষে।

কুসিকের ২৭টি ওয়ার্ডে মোট ভোটার ছিল ২ লাখ ২৯ হাজার ৯২০ জন। এদের মধ্যে ১ লাখ ১৭ হাজার ৯২ জন নারী ভোটার এবং পুরুষ ভোটার ১ লাখ ১২ হাজার ৮২৬ জন। এছাড়া তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন দুইজন।

ঢাকা, ১৫ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ