Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

গোপালগঞ্জে বিশ্ব দুগ্ধ দিবস-২০২২ উদযাপিত

প্রকাশিত: ২ জুন ২০২২, ০৪:৪২

শিক্ষার্থীদের মাঝে প্যাকেটজাত তরল দুধ বিতরণ

গোপালগঞ্জ লাইভ: গোপালগঞ্জে বিশ্ব দুগ্ধ দিবস- ২০২২ উদযাপিত হয়েছে। 'প্রতিদিন এক গ্লাস দুধ পান করুন, রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করুন' এই প্রতিপাদ্যকে সামনে রেখে এবারের দুগ্ধ দিবস পালন করা হয়।

বুধবার (১ জুন) সকাল ১১ টায় সদর উপজেলার ডুমদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জেলা প্রাণিসম্পদ অধিদপ্তর এই অনুষ্ঠানের আয়োজন করে। এসময় প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের (এলডিডিপি) সহযোগিতায় বিশ্ব দুগ্ধ দিবস উপলক্ষে আলোচনা সভা ও দুধ খাওয়ানো কর্মসূচি অনুষ্ঠিত হয়।

ডুমদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান অতিথি হিসেবে এ দিবসের উদ্বোধন করেন জেলা প্রশাসক শাহিদা সুলতানা। এসময় তিনি শিক্ষার্থীদের দুধ পানের প্রয়োজনীয়তা সম্পর্কে বলেন এবং দুধের চাহিদা মেটানোর জন্য বাড়িতে গরু ছাগল পালনের জন্য বলেন।

উপস্থিত শিক্ষার্থীদের একাংশ

জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আজিজ আল মামুন এর সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন এলডিডিপি প্রকল্পের প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ ইতি সালেহীন, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রুবাইয়া ইয়াসমিন, হরিদাসপুর ইউনিয়ন এর চেয়ারম্যান, প্রাণিসম্পদ অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারী সহ ডুমদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক বৃন্দ।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন জেলা ট্রেনিং অফিসার ডা. গোবিন্দ চন্দ্র সরকার।

জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আজিজ আল মামুন বলেন, গোপালগঞ্জ সদর বাদেও আজ গোপালগঞ্জের প্রতিটি উপজেলাতে দুগ্ধ দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়েছে। এ উপলক্ষে ৭ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্যে রয়েছে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, কুইজ প্রতিযোগিতা, বিতর্ক প্রতিযোগিতা, বিনামূল্যে চিকিৎসা ক্যাম্পেইন, টিকাদান ক্যাম্পেইন, দুগ্ধ পান করানোর মতো কর্মসূচি।

আলোচনা সভা শেষে ডুমদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে প্যাকেটজাত তরল দুধ ও অনুষ্ঠানের শুরুতে শিক্ষার্থীদের মাঝে টি-শার্ট বিতরণ করা হয়।

ঢাকা, ০১ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ