Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

আইনজীবীর মৃত্যুর পর অধস্তন আদালতে পোশাকে শিথিলতা

প্রকাশিত: ১৩ মে ২০২৩, ২৩:৩১

অধস্তন আদালতে আইনজীবী ও বিচারকদের পোশাকে শিথিলতা

লাইভ প্রতিবেদক: তীব্র গরমে হিট স্ট্রোকে এক আইনজীবীর মৃত্যুর পর সারা দেশের অধস্তন আদালতের আইনজীবী ও বিচারকদের পোশাকে শিথিলতা দিয়েছে সুপ্রিম কোর্ট। তবে উচ্চ আদালতের বিচারক ও আইনজীবীদের ক্ষেত্রে ড্রেসকোড অপরিবর্তিত থাকবে।

শনিবার সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ বিচারপতিদের সঙ্গে প্রধান বিচারপতি এক বৈঠকে এমন সিদ্ধান্ত জানান। এ সংক্রান্ত এক বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সুপ্রিম কোর্ট প্রশাসন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশব্যাপী চলমান তীব্র তাপপ্রবাহের কারণে দেশের বিভিন্ন আইনজীবী সমিতির আবেদনের প্রেক্ষিতে প্রধান বিচারপতির সঙ্গে জ্যেষ্ঠ, বিচারপতিদের আলোচনাক্রমে এই সিদ্ধান্ত হয়। অধস্তন দেওয়ানী ও ফৌজদারী আদালত নালসমূহের বিজ্ঞ বিচারকবৃন্দ এবং নিম্ন আইনজীবী মামলা শুনানিকালে পরিধেয় পোশাক সংক্রান্ত বাংলাদেশ সুপ্রিম কোর্ট, হাইকোর্ট বিভাগের ২০২১ সালের বিগত বিজ্ঞপ্তি নং-৪০/ ২০২১ এর কার্যকারিতা স্থগিত করে ২০২১ সালের বিজ্ঞপ্তি নং-০৭ পুনর্বহাল করা হলো।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, দেশের সকল অধস্তন দেওয়ানী ও ফৌজদারী আদালত, ট্রাইব্যুনালসমূহের বিচারকগণ এবং আইনজীবীগণ ক্ষেত্রমত সাদা ফুলশার্ট বা সাদা শাড়ি/সালোয়ার কামিজ ও সাদা নেক ব্যান্ড/কালো টাই পরিধান করবেন। এক্ষেত্রে কালো কোট এবং গাউন পরিধান করার আবশ্যকতা নেই। এ নির্দেশনা আগামীকাল রোববার হতে পরবর্তী নির্দেশ প্রদান না করা পর্যন্ত বলবৎ থাকবে।

ঢাকা, ১৩ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমবি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ