বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের টিকা দিতে বিশেষ বুথ করার নির্দেশ


Published: 2022-01-14 13:00:14 BdST, Updated: 2022-01-19 08:05:26 BdST

লাইভ প্রতিবেদক: এবার বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের টিকা দিতে বিশেষ বুথ চালু হচ্ছে। যাতে সকলকে টিকার আওতায় আনা যায় এই কারনে এই নির্দেশ জারি করছে স্বাস্থ্য অধিদপ্তর। জানাগেছে জাতীয় ও উন্মুক্ত বিশ্ববিদ্যালয়সহ সমপর্যায়ের শিক্ষার্থীদের করোনা টিকা দিতে এই বিশেষ বুথ চালুর আয়োজন করা হচ্ছে ।

করোনার টিকা ব্যবস্থাপনা টাস্কফোর্স কমিটির সদস্য সচিব ড. মো. শামসুল হকের সই করা অফিস আদেশ থেকে এ তথ্য জানা গেছে। গত বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) রাতে এই আদেশটি জারি করা হয়েছে।

বলা হয়েছে, জাতীয় ও উন্মুক্ত বিশ্ববিদ্যালয়সহ সমপর্যায়ের অন্য বিশ্ববিদ্যালয় প্রাইভেট শিক্ষার্থীদের (ও লেভেল বা এ লেভেল) করোনার টিকা দেওয়ার জন্য উপজেলা পর্যায়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, জেলাপর্যায়ে জেলা সদর হাসপাতালে প্রত্যেকটিতে একটি করে বুথ নির্দিষ্ট করতে হবে। দ্রুত টিকা দেয়ার জন্যে এই আয়োজন।

জানাগছে এ ছাড়া ঢাকা জেলার জন্য ডিএনসিসি করোনা ডেডিকেটেড কোভিড হাসপাতালে প্রয়োজনীয় সংখ্যক বুথ নির্দিষ্ট করার করা হয়েছে। সেখানে নিয়মিতভাবে টিকা কার্যক্রম চলছে।

সরকারী ওই আদেশে আরও বলা হয়, শিক্ষার্থীর জাতীয় পরিচয়পত্র, জন্ম নিবন্ধন সনদপত্র ব্যবহার করে সুরক্ষা অ্যাপসে রেজিস্ট্রেশন করে টিকা দিতে হবে। এ ব্যত্যয় চলবে না। তবে জাতীয় পরিচয়পত্র বা জন্ম নিবন্ধন সনদপত্র না থাকলে তালিকা প্রস্তুত করে টিকা কার্ডের মাধ্যমে টিকার ব্যবস্থা গ্রহণ করতে হবে।

উল্লেখ্য যে, রেজিস্ট্রেশন ছাড়া কেউ টিকা নিলে সার্টিফিকেট পাবেন না। এই ক্ষেত্রে কোন ধরনের চলচাতুরী ও তদবীর বা সুপারিশ গ্রহণযোগ্য নয়।

ঢাকা, ১৪ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিআইটি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।