মোস্তাফা জব্বার: ‘মন চাইছে আত্মহত্যা করি’


Published: 2021-12-02 17:10:18 BdST, Updated: 2022-01-19 08:14:12 BdST

লাইভ প্রতিবেদক: ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন। সেই স্ট্যাটাসকে কেন্দ্র করে শুরু হয়েছে সমালোচনার ঝড়। চেকে বাংলায় ডিসেম্বর লেখায় কাউন্টার থেকে চেকটি ফেরত দেওয়ায় ক্ষুব্ধ হয়ে টেলিযোগাযোগমন্ত্রী নিজের ফেসবুকে আত্মহত্যার একটি স্ট্যাটাস দেন। তবে ব্যাংকটির নাম উল্লেখ করেননি তিনি।

জানা গেছে, বৃহস্পতিবার বেলা ১১টা ৩৯ মিনিটে ফেসবুক স্ট্যাটাসে তিনি লেখেন, ‘মন চাইছে আত্মহত্যা করি। একটি চেকে আমি ডিসেম্বর বাংলায় লিখেছি বলে কাউন্টার থেকে চেকটি ফেরত দিয়েছে। কোন দেশে আছি?’

এ বিষয়েজোনতে চাইলে মন্ত্রী বলেন, ‘কোনো প্রতিষ্ঠানকে খাটো করতে এই স্ট্যাটাস দিইনি। ভাষার মর্যাদা রক্ষায় এটি করেছি। কারণ, বাংলাদেশই একমাত্র ভাষাভিত্তিক রাষ্ট্র। ভাষার জন্যই এই রাষ্ট্রের জন্ম। আগে প্রযুক্তিগত দিক থেকে বাংলা কিছুটা পিছিয়ে থাকলেও এখন সেই অবস্থা নেই।’

জানা গেছে, মন্ত্রী মোস্তাফা জব্বার একজনকে একটি ‘বেয়ারার চেক’ দিয়ে ব্যাংকে পাঠান। ওই বাহক চেকটি ব্যাংকের এলিফ্যান্ট রোড শাখায় জমা দেন। চেকে ‘০২ ডিসেম্বর, ২০২১’ বানানটি বাংলায় লেখা থাকায় চেকটি কাউন্টার থেকে ফেরত দেওয়া হয়। বিষয়টি ওই ব্যক্তি মন্ত্রীকে জানান। পরে মন্ত্রী ব্যাংকের ওই শাখার কর্মকর্তার সঙ্গে কথা বলেন। তারপর চেকটি অনার করে ব্যাংকটি।

ঢাকা, ০২ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।