আবারো বন্ধ হলো লঞ্চ চলাচল


Published: 2021-08-02 14:35:45 BdST, Updated: 2021-09-19 11:16:46 BdST

লাইভ প্রতিবেদক: করোনা ভাইরাসের সংক্রমণ রোধে ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত কঠোর বিধিনিষেধ ঘোষণা করে সরকার। তবে রবিবার (১ আগস্ট) রফতানিমুখী সব পোশাক কারখানা খুলে দেওয়ায় কাজে যোগ দিতে শুক্রবার রাত থেকেই হাজার হাজার শ্রমিক ও সংশ্লিষ্টরা ঢাকা, গাজীপুর ও নারায়ণগঞ্জসহ বিভিন্ন এলাকায় যাত্রা শুরু করেন।

এদিকে আজ সোমবার দুপুর ১২টা থেকে লঞ্চ চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহণ কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান।

তিনি বলেন, ‘কারখানার শ্রমিকদের ফিরিয়ে আনতে লঞ্চ চালু করা হয়েছিল। পরে আজ দুপুর ১২টা থেকে তা বন্ধ করে দেওয়া হয়েছে। তবে, বিভিন্ন গন্তব্য থেকে যেসব লঞ্চ এরই মধ্যে সদরঘাটের উদ্দেশে রওয়ানা দিয়েছে, সেগুলো ভিড়তে পারবে।’

এদিকে, কঠোর বিধিনিষেধের মধ্যে গতকাল রোববার থেকে রপ্তানিমুখী শিল্প-কারখানা খুলে দিয়েছে সরকার। কারখানা খুলে দেওয়ার ঘোষণার পর রাস্তায় গত শনিবার ঢাকামুখী মানুষের ঢল নামে। গণপরিবহণ বন্ধ থাকায় ঈদে বাড়ি গিয়ে কঠোর বিধিনিষেধে আটকেপড়া শ্রমিকেরা কাজে যোগ দিতে সীমাহীন দুর্ভোগ সয়ে কর্মস্থলে ফিরতে থাকেন।

এর মধ্যে ৩১ জুলাই রাতে সরকার ঘোষণা দেয় শ্রমিকদের কর্মস্থলে ফেরাতে রোববার দুপুর ১২টা পর্যন্ত গণপরিবহণ চলবে। পরে ওই সময়সীমা সোমবার সকাল পর্যন্ত বাড়ানো হয়।

ঢাকা, ০২ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।