শিক্ষাপ্রতিষ্ঠানের আবারো ছুটির কবলে...


Published: 2021-06-12 13:56:32 BdST, Updated: 2021-08-06 08:57:21 BdST

লাইভ প্রতিবেদক: শিক্ষা প্রতিষ্ঠানে আবারো ছুটি বাড়লো। যদিও শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে বিরাজ করছে নানান ক্ষোভ। কিন্তু উপায় নেই করোনার প্রাণঘাতি সংক্রমন থেকে বাঁচতে সরকার এমন সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছেন সংশ্লিস্টরা। এ কারণে শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি ৩০ জুন পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের আজ শনিবার (১২ জুন) এ তথ্য জানিয়েছেন। জানা গেছে, করোনা পরিস্থিতি খারাপ হওয়ায় এবং দেশের কোনও কোনও অঞ্চলে কঠোর বিধিনিষেধ কার্যকর থাকায়, শিক্ষার্থী, শিক্ষক, কর্মচারী ও অভিভাবকদের স্বাস্থ্য সুরক্ষা ও সার্বিক নিরাপত্তার বিবেচনায় এই সিদ্ধান্ত নিয়েছে।

তাছাড়া কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির সঙ্গে পরামর্শক্রমে দেশের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষাপ্রতিষ্ঠান এবং এবতেদায়ী ও কওমি মাদরাসাসমূহে চলমান ছুটি আগামী ৩০ জুন তারিখ পর্যন্ত বাড়ানো হয়েছে।

এর আগে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি কয়েক দফা বাড়িয়ে ১২ জুন পর্যন্ত করা হয়। কিন্তু এন ফলে শিক্ষক ও শিক্ষার্থীদের নানান প্রতিক্রিয়া দেখা গেছে। তারা অচিরেই শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিতে সরকারের কাছে আবেদন জানিয়েছেন।

ঢাকা, ১২ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।