''তিন মাস পর পরীক্ষা হলেও সেশনজটে পড়বে না শিক্ষার্থীরা''


Published: 2021-02-25 20:21:09 BdST, Updated: 2021-04-21 10:39:38 BdST

লাইভ প্রতিবেদক: জাতির বৃহৎ স্বার্থে শিক্ষার্থীরা আন্দোলন করবে না বলে প্রত্যাশা রেখে শিক্ষামন্ত্রী দীপু মনি শিক্ষার্থীদের আশ্বস্ত করে বলেছেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তিন মাস পর পরীক্ষা দিলেও সেশনজটে পড়বে না। এমনকি যাদের বয়স বেড়ে যাবে তাদেরও কোনো সমস্যা হবে না।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানীর সেগুনবাগিচায় একটি অনুষ্ঠানে শেষে সাংবাদিকদের মন্ত্রী এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, ‘আমাদের শিক্ষার্থীরা জাতির বৃহৎ স্বার্থের বিষয়টি বুঝবে। তাদের পরীক্ষা তিন মাস পর নিলেও তারা কোনো সেশনজটে পড়বে না। এমনটি বয়সজনিত বিষয়েও কোনো ধরনের সমস্যায় পড়বে না।

শিক্ষামন্ত্রী জানান, দীর্ঘ সময় বন্ধ থাকার কারণে হলগুলোর সংস্কারকাজ এবং শিক্ষার্থীর সুরক্ষার কথা চিন্তা করে বিশ্ববিদ্যালয় খোলার জন্য সময় নেয়া হয়েছে। এসময় শিক্ষার্থীদের সরকারের এই সিদ্ধান্ত মেনে নেয়ার আহ্বান জানান মন্ত্রী। শিক্ষার্থীরা আর আন্দোলন করবেন না বলেও প্রত্যাশার কথা জানান দীপু মনি।

বৃহস্পতিবার সকালে রাজধানীর শাহবাগে বিক্ষোভে নামেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভুক্ত বিভিন্ন সরকারি কলেজের স্নাতক ও স্নাতকোত্তরের শিক্ষার্থীরা। এ সময় ১০ শিক্ষার্থীকে আটক করে পুলিশ। বেলা ২টার দিকে শিক্ষার্থীরা আন্দোলন স্থগিত করেন।

ঢাকা, ২৫ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।