জরুরি সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী


Published: 2021-02-22 13:58:19 BdST, Updated: 2021-03-03 23:12:47 BdST

লাইভ প্রতিবেদক: শিক্ষাসংক্রান্ত সমসাময়িক বিষয়ে জরুরি সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এতে বর্তমানে করোনার প্রাদুর্ভাব কিছুটা কমে যাওয়ায় সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত আসতে পারে। এ নিয়ে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে আন্দোলনও করছে শিক্ষার্থীরা।

বিষয়টি নিয়ে জরুরি সংবাদ সম্মেলন ডেকেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। সোমবার (২২ ফেব্রুয়ারি) দুপুর দুইটায় অনলাইনে তিনি ব্রিফিং করবেন বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. আবুল খায়ের।

ধারণা করা হচ্ছে, সংবাদ সম্মেলনে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে চলমান পরিস্থিতি নিয়ে কথা বলবেন শিক্ষামন্ত্রী।

গত কয়েকদিন ধরে ক্যাম্পাস ও হল খোলার দাবিতে কয়েকটি বিশ্ববিদ্যালয়ে আন্দোলন করছে শিক্ষার্থীরা। এছাড়া একাধিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা মারধর ও হামলার শিকার হয়েছে। ফলে আন্দোলনে উত্তপ্ত হয়ে উঠেছে বিশ্ববিদ্যালয়গুলো।

দেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। এরপর সংক্রমণের ঝুঁকি এড়াতে ১৭ মার্চ সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। পরিস্থিতি বিবেচনায় দফায় দফায় বাড়ে ছুটি। সেই ছুটি চলমান রয়েছে। সবশেষ গত ১৪ ফেব্রুয়ারি শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি ২৮ ফেব্রুয়ারি (রোববার) পর্যন্ত বাড়ানো হয়।

ঢাকা, ২২ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।