শেখ হাসিনার নামে পদ্মা সেতুর নামকরণের দাবি সংসদে


Published: 2021-01-21 16:24:51 BdST, Updated: 2021-03-08 03:23:45 BdST

লাইভ প্রতিবেদকঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে ফের নির্মাণাধীন পদ্মাসেতুর নামকরণের দাবি উঠেছে সংসদে। আওয়ামী লীগের সংসদ সদস্য পংকজ দেবনাথ ও ইকবাল হোসেন এ দাবি তোলেন।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে আওয়ামী লীগের সংসদ সদস্য পংকজ নাথ ও ইকবাল হোসেন এই দাবি জানিয়েছেন।

এর আগেও নির্মাণাধীন পদ্মাসেতুর নাম প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে নামকরণের জন্য সংসদে এবং সংসদের বাইরে দাবি ওঠে। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা নদীর ওপর নির্মাণাধীন এই সেতুর নাম পদ্মাসেতুর রাখার মত দিয়েছেন।

বক্তব্যে পংকজ নাথ বলেন, ‘পদ্মাসেতু এখন বাস্তবে রূপ নিয়েছে। বিশ্ব ব্যাংক যখন টাকা দিতে অস্বীকার করলো, তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা চ্যালেঞ্জ দিয়ে বললেন, নিজস্ব অর্থে পদ্মাসেতু হবে। পদ্মাসেতু এখন বাস্তবতা। দেশরত্ন শেখ হাসিনার নামে এই পদ্মসেতুর নামকরণ করতে হবে। তিনি হয়তো বলবেন না, এটা তার বিনয়। কিন্তু তার নামেই পদ্মাসেতুর নাম দিতে হবে।’

আওয়ামী লীগের সদস্য ইকবাল হোসেন বলেন, ‘গত বছর পদ্মাসেতুর শেষ স্প্যান বসেছে। এটা সরকারের বড় সাফল্য। এই পদ্মাসেতু শুধু অর্থনৈতিক উন্নয়নের সহায়ক নয়, এই সেতু নির্মাণ আমাদের সক্ষমতা প্রমাণ করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এটা সফল করেছেন। তিনি হয় তো নামে এই সেতুর নামকরণ চাইবেন না। এটা তার মহানুভবতা। কিন্তু পদ্মাসেতুর নাম শেখ হাসিনার নামে করতে হবে।’

ঢাকা, ২১ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।