''এইচএসসি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত আগামী সপ্তাহে''


Published: 2020-09-30 16:14:03 BdST, Updated: 2020-11-01 00:43:48 BdST

লাইভ প্রতিবেদকঃ শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, এইচএসসি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত আগামী সপ্তাহে জানানো হবে। পরীক্ষা সম্পর্কিত প্রতিটি বিষয় আমরা পর্যালোচনা করছি। বেশ কিছু অপশন আমাদের হাতে আছে।

তবে, আমরা চাই আমাদের পরীক্ষার্থীরা যেন ভবিষ্যতে কোনভাবেই ক্ষতিগ্রস্থ না হয়। তাই, সার্বিক দিক পর্যালোচনা করা হচ্ছে। আগামী সপ্তাহের সোম বা মঙ্গলবার পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত জানিয়ে দিতে পারবো।

বুধবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে শিক্ষা বিষয়ক সাংবাদিকদের সঙ্গে এক ভার্চুয়াল আলোচনা অনুষ্ঠানে এসব তথ্য জানান তিনি।

শিক্ষামন্ত্রী আরও বলেন, যদি কোনভাবেই পরীক্ষা না নেয়া যায় তাহলে শিক্ষার্থীদের আগের ফলেও ওপর মূল্যয়ন করার বিষয়টিও আমরা ভাবছি। যদিও সেই একটি অপশন। তাছাড়া আরও কিছু অপশন আমাদের হাতে আছে। সাবির্ক পর্যালোচনা শেষে আগামী সপ্তাহের সোম বা মঙ্গলবার এ বিষয়ে সবাইকে সিদ্ধান্ত জানাতে পারবো।

এরআগে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন বলেন, পরীক্ষার বিভিন্ন পর্যায় থেকে বেশ কয়েকটি প্রস্তাব আমরা পেয়েছি। আরও কিছু প্রস্তাব পাঠাতে বলা হয়েছে। সাবির্ক বিষয়গুলো নিয়েই আমরা কাজ করছি।

ঢাকা, ৩০ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।