নূরের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবীতে বিভিন্নস্থানে প্রতিবাদ


Published: 2020-09-22 14:59:01 BdST, Updated: 2020-10-30 19:52:19 BdST

লাইভ প্রতিবেদকঃ ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরসহ ৫ জনের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবীতে সারা দেশের বিভিন্নস্থানে প্রতিবাদ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বরিশাল: নুরসহ ৫ জনের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবীতে মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) দুপুর ১২টায় নগরীর আগরপুর রোডস্থ বরিশাল প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ ও বাংলাদেশ যুব অধিকার পরিষদ যৌথভাবে এই মানববন্ধন এর আয়োজন করে।

এসময় বক্তারা বলেন, ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে দায়েরকৃত মামলা মিথ্যা ভিত্তিহীন। তাকে হয়রানি করার জন্য মামলা করা হয়েছে। মামলা প্রত্যাহার ও হয়রানি বন্ধের দাবী জানিয়েছেন বক্তারা।

এ সময় ছাত্র অধিকার পরিষদ মহানগর শাখার সভাপতি মেহেদি হাসান, যুব অধিকার পরিষদের সহসমন্বয়ক রফিকুল ইসলাম এবং ছাত্র অধিকার পরিষদের সহসমন্বয়ক প্রমুখ বক্তৃতা করেন। ঝটিকা মানববন্ধন চলাকালে ঐ এলাকায় আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর কোন উপস্থিতি ছিল না।

পটুয়াখালী: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক-ভিপি নুরুল হক নূরসহ ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের ওপর অন্যায়ভাবে পুলিশি হামলা ও হয়রানি ও মিথ্যা মামলার প্রতিবাদ জানানো হয়েছে পটুয়াখালীতে।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) নূরসহ পরিষদের নেতাকর্মীদের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ছাত্র ও যুব অধিকার পরিষদ পটুয়াখালী জেলা শাখা।

বেলা ১২টায় পটুয়াখালী প্রেসক্লাবের সামনে যুগ্ম-আহবায়ক কেন্দ্রীয় নির্বহী পরিষদ এবং পটুয়াখালী জেলা সমন্বয়ক পটুয়াখালী জেলা ছাত্র অধিকার পরিষদ মো. শহিদুল ইসলাম ফাহিমের সভাপতিত্বে এই বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তরা বলেন, ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূরের বিরুদ্ধে দায়েরকৃত মামলা মিথ্যা ভিত্তিহীন। তাকে হয়রারি করার জন্য মামলা করা হয়েছে। মামলা প্রত্যাহার ও হয়রানি বন্ধের দাবি জানিয়েছেন বক্তারা। এ সময় ছাত্র অধিকার পরিষদের মো. হালিমসহ আরো অনেকে বক্তব্য রাখেন।

সিলেট: ডাকসুর সাবেক ভিপি নূরুল হক নূরসহ ৬ জনের বিরুদ্ধে মামলা ও হামলার প্রতিবাদে সিলেটে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ।  মঙ্গলবার সকাল ১০ টায় নগরের বন্দরবাজার থেকে মিছিলটি শুরু হয়ে জিন্দাবাজার পয়েন্টে গিয়ে শেষ হয়। পরে সেখানে পথসভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ সিলেট বিভাগীয় সমন্বয়ক নাজমুস সাকিবের সভাপতিত্বে ও বিভাগীয় সহ-সমন্বয়ক আব্দুল্লাহ আল মামুনের পরিচালনায় সমাবেশে বক্তারা বলেন, দুঃশাসনের বিপরীতে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ গণমানুষের জন্য কাজ করে যাচ্ছে।

ছাত্র অধিকার পরিষদের ইতিবাচক রাজনীতির মাধ্যমে বাংলাদেশে যে পরিবর্তনের স্বপ্ন দেখে তা স্তব্ধ করার জন্য মামলা হামলা করা হচ্ছে। যার ধারাবাহিকতায় গতকাল সোমবার ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন, ভিপি নূরুল হক নূরসহ ছয় জনের বিরুদ্ধে মিথ্যা ধর্ষণ মামলা দেওয়া হয়েছে।

যশোর: ডাকসু’র সাবেক ভিপি নুরুল হক নূরসহ বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা হয়রানীমূলক মামলা প্রত্যাহারের দাবিতে যশোরে মানববন্ধন হয়েছে। ছাত্র অধিকার পরিষদ যশোর শাখার উদ্যোগে দুপুর ১টার দিকে প্রেসক্লাব যশোরের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ঘণ্টাব্যাপী মানববন্ধনে সংগঠনের জেলা সমন্বয়ক জুবায়ের হোসেনের নেতৃত্বে যশোরের বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা অংশ নেন। এসময় শিক্ষার্থী নেতৃবৃন্দ বলেন, সরকারের স্বৈরাচারী আচরণের কারণে সাধারণ মানুষ জিম্মি হয়ে পড়েছে। ছাত্র অধিকার পরিষদ ইতিবাচক রাজনীতির মাধ্যমে স্বৈরাচারী রাজনীতির পরিবর্তন চায়। কিন্তু সরকার ও তার পেটুয়া বাহিনী হামলা মামলা করে ছাত্রদের দমিয়ে রাখতে চায়।

যার ধারাবাহিকতায় ছাত্র অধিকার পরিষদের আহবায়ক হাসান আল মামুন, ডাকসু’র সাবেক ভিপি নূরুল হক নূরসহ ৬জনের বিরুদ্ধে ধর্ষণ মামলা হয়েছে। এমনকি ছাত্রদের উপর হামলা করে আহত এবং ৭জনকে আটক করা হয়েছে। মানববন্ধন থেকে অবিলম্বে হামলা ও গ্রেফতারের নিন্দা জানানো পাশাপাশি হয়রানীমূলক মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়।

ঢাকা, ২২ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম) //এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।