করোনায় আক্রান্ত ফায়ার সার্ভিসের ৭৯ জন


Published: 2020-05-24 15:31:31 BdST, Updated: 2020-07-04 20:01:01 BdST

লাইভ প্রতিবেদকঃ প্রাণঘাতি করোনার থাব সব জায়গাতেই। কেউ-ই যেন রেহাই পাচ্ছে এই ভাইরাসের ছোবল থেকে। ভাইরাসটিতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স-এর মোট ৭৯ জন কর্মকর্তা-কর্মচারী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

রোববার সকাল পর্যন্ত হিসাব করে এই সংখ্যা পাওয়া গেছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (মিডিয়া সেল) মো. শাহজাহান শিকদার বিষয়টি নিশ্চিত করে জানান, আক্রান্তদের মধ্যে বর্তমানে ৯ জন সুস্থ হয়েছেন। বাকি ৭০ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেনটাইনে রাখা হয়েছে।

তিনি আরও জানান, অগ্নিদুর্ঘটনা নির্বাপণ ও উদ্ধারকাজে অংশ নিয়ে এদের কয়েকজন প্রথমে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে। পরে তাদের থেকে অন্যরা সংক্রমিত হয়ে থাকতে পারেন। করোনা আক্রান্তদের মধ্যে ১৪ জন সিদ্দিকবাজারের ফায়ার সার্ভিস সদর দপ্তরের, ২০ জন তেজগাঁও ফায়ার স্টেশনের, ৮ জন সদরঘাট ফায়ার স্টেশনের,

৮ জন হাজারীবাগ ফায়ার স্টেশনের, ২ জন পোস্তগোলা ফায়ার স্টেশনের, ৪ জন অধিদপ্তরের অফিস শাখার, ১ জন লালবাগ ফায়ার স্টেসন, ১ জন মোহাম্মদপুর ফায়ার স্টেশন, ২ জন ডিইপিজেড ফায়ার স্টেসন, ৭ জন সাভার ফায়ার স্টেশন, চট্টগ্রামের লামা ফায়ার স্টেশনের ৪ জন, মানিকগঞ্জ ফায়ার স্টেশন ২ জন এবং ৬ জন ঢাকা কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষের কর্মী।

আক্রান্তদের মধ্যে ১ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে, বাকিদের পূর্বাচল মাল্টিপারপাস ফায়ার সার্ভিস সেন্টারের প্রাতিষ্ঠানিক কোয়ারেনটাইনে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।

শাহজাহান শিকদার আরও জানান, করোনা আক্রান্ত সকলেই এখনো ভালো আছেন। এদের মধ্যে ৯ জন কর্মকর্তা পর পর দুইবার নমুনা পরীক্ষায় নেগেটিভ হওয়ায় তাকে সুস্থ ঘোষণা করা হয়েছে।

ঢাকা, ২৪ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।