করোনা উপসর্গে স্ত্রীর মৃত্যুর ১০ ঘণ্টা পরেই স্বামীর মৃত্যু!


Published: 2020-05-19 13:04:37 BdST, Updated: 2020-05-26 10:00:17 BdST

লাইভ প্রতিবেদকঃ চলমান বৈশ্বিক মহামারি করোনাভাইরাস এর প্রভাবে দেশে সৃষ্টি হয়েছে অচল অবস্থা। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যেমন মৃত্যু বেড়েছে; সেই সাথে বেড়েছে মরণঘাতি এই ভাইরাসের উপসর্গ নিয়ে মৃত্যুর সংখ্যা। এবার চাঁদপুরে করোনা উপসর্গ নিয়ে স্ত্রী মারা যাওয়ার ১০ ঘণ্টা পর স্বামী মারা যাওয়ার ঘটনা ঘটেছে।

সোমবার সন্ধ্যায় করোনা উপসর্গ নিয়ে আক্রান্ত হয়ে মারা যান শহরের চিত্রলেখা এলাকার রাবেয়া বেগম (৭২)। এরপর মঙ্গলবার ভোরে মারা গেছেন তার স্বামী অবসপ্রাপ্ত সরকারি কর্মকর্তা মজিবুর রহমান পাটওয়ারী।

একই বাসায় থাকা মজিবুর রহমানের ছেলে কলেজ শিক্ষক ছেলে এবং স্কুলছাত্র নাতি গত ছয়দিন আগে করোনায় আক্রান্ত হন। এরপর থেকে তারা বাসাতেই চিকিৎসা নিচ্ছেন।

তাদের ছেলে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সহকারী পরিচালক (পিআর) আনোয়ার হাবিব কাজল জানান, আমার মা সোমবার সন্ধ্যা ৭টার দিকে শহরের চিত্রলেখা এলাকার বাসায় মৃত্যুবরণ করেন। এরপর রাত সাড়ে ৩টায় আশিকাটি ইউনিয়নের হোসেনপুরের গ্রামের বাড়িতে দাফন করে শহরের বাসায় আসি। এর দেড় ঘণ্টা পর মঙ্গলবার ভোর ৫টার দিকে মারা গেলেন বাবাও। আমরা সবার কাছে দোয়া প্রার্থী।

এ বিষয়ে চাঁদপুর সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সাজেদা পলিন জানান, মারা যাওয়া দুইজনের ছেলে এবং নাতির করোনা রিপোর্ট পজিটিভ আসে গত ১৩ এপ্রিল। যেহেতু তাদের পরিবারের দু’জন ইতোমধ্যেই করোনা আক্রান্ত হয়েছেন তাদেরও কিছু উপসর্গ ছিল। তাই রোববার তাদের নমুনা সংগ্রহ করি। তবে তাদের রিপোর্ট এখনও হাতে আসেনি।

তিনি আরও জানান, বৃদ্ধ মজিবুর রহমান অনেক দিন ধরে অসুস্থ ছিলেন। তাই তিনি করোনায় আক্রান্ত হতেও পারেন আবার নাও হতে পারেন। রিপোর্ট এলেই এই ব্যাপারে নিশ্চিত হওয়া যাবে।

অন্যদিকে, মৃত রাবেয়া বেগমকে স্বাস্থ্য মন্ত্রণালয় নির্দেশিত নিয়ম অনুযায়ী দাফন করা হয়েছে। বর্তমানে তার স্বামীকেও দাফনের প্রস্তুতি চলছে।

ঢাকা, ১৯ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।