সুনামগঞ্জে দু'পক্ষের মধ্যে দ্বন্দ্ব: আহত অর্ধশতাধিক


Published: 2020-03-31 19:12:50 BdST, Updated: 2020-05-28 10:36:27 BdST

লাইভ প্রতিবেদকঃ সারা দেশে করোনা ভাইরাসের কারণে সৃষ্টি হয়েছে চাপা আতঙ্ক। লকডাউন রয়েছে দেশের বিভিন্ন জায়গা। নিষিদ্ধ করা হয়েছে গণসমাবেশ। এমন ভয়াবহ পরিস্থিতিতে সুনামগঞ্জের দিরাইয়ে ধান শুকানোর খলা (মাঠ) তৈরীকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় উভয় পক্ষের অর্ধশতাধিক লোক আহত হয়েছে।

মঙ্গলবার সকাল ৯ ঘটিকায় উপজেলার রফিনগর ইউনিয়নের রফিনগর গ্রামে এই ঘটনা ঘটে। প্রায় ১ ঘন্টা ৩০মিনিটের এই সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষের গুরুতর আহত রায়হান (২০), সাজিবুল (৩৮), ইবাদুল (২৪), সেনুর (৬০), এনামুল (৩০), মোতাহের (৬০), আবু সুফিয়ান (২৬), মুস্তাক মিয়া (৩০), উজ্জল মিয়া (২০)

তোফায়েল (৩৫), রায়হান (১৮), ছরিদুল ইসলাম (৪০), সালমান (২২), উমর ফারুক (৩২), আল আমিন (৫২), অলিল (৪৭), নিজাম উদ্দিন (১৪), রাজনুর (৬০), হোসেন আলী (২৭), জহুর আলী (৫৬), আকিনুর (২২), এরশাদ মিয়া (৫৫), হজরত আলী (২২), মুর্শেদ (৩৬), ফারুক (৩০), মাহাদুল (২২), আব্দুল মুকিত (২৭), তৌকির হাসান কে দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এ প্রসঙ্গে স্থানীয় সুত্রে জানা গেছে, এ বছরে বোরো মৌসুমে ধান শুকানোর জন্য খলা (মাঠ) তৈরী করার জন্য গ্রামের সামনের জায়গা দখল করারকে কেন্দ্র করে গ্রামের আব্দুর রাজ্জাক ও আলী আহমদের লোকজনের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। মঙ্গলবার সকালে একই জায়গায় উভয় পক্ষের মধ্যে খলা তৈরী করা নিয়ে দ্বন্দ্বের ঘটনা ঘটে।

সংবাদ পেয়ে এলাকাবাসী ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি সাভাবিক অবস্থান ফিরিয়ে আনেন।
এ বিষয়ে আব্দুর রাজ্জাক জানান, আমাদের বাড়ীর সামনে দীর্ঘদিন যাবৎ ধান শুকানোর খলা (মাঠ) তৈরী করে ধান শুকিয়ে আসছি। কিন্তু চলতি বছর আমাদের প্রতিপক্ষ গ্রামের আলী আহমদ ও মকবুল হোসেনের লোকজন জোরপূর্বক আমাদের জায়গায় খলা তৈরী করার উদ্যোগ নেয়।

এ ঘটনায় আমাদের লোকজন তাদের বাধা দিলে তারা অ*স্ত্র-সস্ত্র নিয়ে আমাদের লোকজনের উপর হা*মলা করে। এতে করে আমাদের ২০জন লোক গুরুতর আহত হয়েছে। আহতদেরকে হাসপাতালে নেওয়া হয়েছে।

ঘটনা সম্পর্কে জানতে চাইলে দিরাই থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা কেএম নজরুল জানান,
দু পক্ষের মধ্যে দ্বন্দ্বের সংবাদ পেয়েছি, অভিযোগ দাখিল হলে ব্যবস্থা আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ঢাকা, ৩১ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।