সিলেটে ‘হাতধোয়া’ নিয়ে দ্বন্দ্ব, আহত ২০


Published: 2020-03-26 11:42:36 BdST, Updated: 2020-08-10 18:07:26 BdST

লাইভ প্রতিবেদকঃ সারা দেশে যখন করোনা আতঙ্ক বিরাজ করছে তখন সবাই নিজ নিজ জায়গা থেকে সাধারণ মানুষকে সচেতন করার বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে। আর এরই পরিপ্রেক্ষিতে হাতধোয়া কর্মসূচি নিয়ে দু’পক্ষের মধ্যে দ্বন্দ্বের ঘটনা ঘটেছে সিলেটে। এতে আহত হয়েছেন ২০ জন।

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ করতে নেওয়া হয় ‘হাত ধোয়া’ কর্মসূচি। এ নিয়ে দুই পক্ষের মধ্যে মতোবিরোধ দেখা দেয়। আর তারই জের ধরে শুরু হয় দ্বন্দ্ব। এতে আহত হন দু’পক্ষের লোকজন।

এ ঘটনা ঘটেছে বুধবার রাতে সিলেটের পশ্চিম কাজলশাহ এলাকায়। এদিন বিকেলে সিলেট সিটি কর্পোরেশনের ৯ নং ওয়ার্ডের এতিম স্কুল রোডের কিছু যুবক ‘হাতধোয়া’ কর্মসূচি পালন করে। তখন পশ্চিম কাজলশাহ এলাকার গিয়াস মিয়া নামের এক ব্যক্তির হাতে স্প্রে দিতে গেলে তিনি অসৌজন্যমূলক ব্যবহার করেন।

এ বিষয়টি নিয়ে পশ্চিম কাজলশাহ এলাকার বাসিন্দা ও এতিম স্কুল এলাকার বাসিন্দাদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এর ফলে সন্ধ্যার পর আবারও উত্তপ্ত হয়ে ওঠে পুরা এলাকা। এ সময় এতিম স্কুল রোডের বেশ কিছু যুবক স্থানীয় বাসিন্দা গিয়াস মিয়ার বাসায় হাম*লা চালায় এবং ভাঙচুর করে কয়েকটি দোকান।

ঘটনার এক পর্যায়ে দু’পক্ষের মধ্যে তুমুল দ্বন্দ্ব ও ইট, পাটকেল নিক্ষেপ শুরু হয়। এতে অন্তত ২০ জন আহত হয়। এ প্রসঙ্গে কোতোয়ালি থানার ওসি সেলিম মিঞা জানান, আহতদের মধ্যে একজনকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিরা প্রাথমিক চিকিৎসা নিয়ে বাসায় অবস্থান করছেন।

ঢাকা, ২৬ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।