এবার বন্ধ হলো নতুন পাসপোর্ট কার্যক্রম


Published: 2020-03-23 11:23:20 BdST, Updated: 2020-04-08 20:11:36 BdST

লাইভ প্রতিবেদকঃ মহামারী করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে পাসপোর্টের বায়োমেট্রিক নেয়া বন্ধ ঘোষণা করেছে পাসপোর্ট অধিদফতর। এতে করে বন্ধ হলো সব ধরনের নতুন পাসপোর্ট কার্যক্রম ।সোমবার সকালে পাসপোর্ট অধিদফতরের পক্ষ থেকে এ ঘোষণা দেয়া হয়।

এর আগে রোববার সন্ধ্যার পর দেশের সব শপিংমল ও সুপার মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত আসে। মহামারি করোনা সংক্রমণরোধে আগামী ২৫ থেকে ৩১ মার্চ পর্যন্ত এসব দেকান বন্ধ রাখার ঘোষণা দেয় বাংলাদেশ দোকান মালিক সমিতি।

তবে এই প্রতিকূল সময়ের মধ‌্যে ওষুধ, কাঁচাবাজার ও নিত্যপণ্যের দোকান খোলা থাকবে বলে জানান তারা। বিবৃতিতে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম না বাড়াতে পাইকারি ও খুচরা ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান সমিতির নেতারা।

এদিকে বাংলাদেশ দোকান মালিক সমিতির ঘোষণা বন্ধের তালিকায় ‘সুপার শপ’ (চেইন শপ) থাকলেও এ সংশ্লিষ্ট সংগঠন বলছে, সুপারশপ খোলা থাকবে। তবে জনস্বার্থে সরকার যদি সব দোকান বন্ধের নির্দেশনা দেয়, তাহলে সেটি মেনে নেয়া হবে।

বাংলাদেশে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত দু’জনের মৃত্যু এবং মোট ২৭ জন আক্রান্ত হয়েছেন বলে ২২ মার্চ বিকেলে নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ড. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

ঢাকা, ২৩ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।